শাবিপ্রবি প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২২

হল প্রভোস্টের পদত্যাগ দাবি শাবিপ্রবি ছাত্রীদের

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা ও সহকারী প্রভোস্টদের পদত্যাগসহ তিনদফা দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে বিক্ষুব্ধ ছাত্রীরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টা থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন ছাত্রীরা। পরে ঘণ্টাব্যাপী উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে ১০ সদস্যের প্রতিনিধি আলোচনায় বসেন। আলোচনায় উপাচার্যের দেওয়া আশ্বাসে অসন্তুষ্টি প্রকাশ করে ফের বিক্ষোভ শুরু করেন ছাত্রীরা।

শিক্ষার্থীদের দাবি সমূহের মধ্যে রয়েছে-দায়িত্বহীন প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা নির্মূল করা এবং হলের স্বাভাবিক সুস্থ পরিবেশ নিশ্চিত করা, অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দেয়া।

বিকেল ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোরনরত ছাত্রীরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

ছাত্রীদের তিনদফা দাবির মধ্যে রয়েছে- পুরো হল প্রভোস্ট কমিটিকে পদত্যাগ করতে হবে, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করতে হবে এবং হলের সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে ও অবিলম্বে ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে।

আন্দোলনরত ছাত্রীদের দাবি, রাতে উপাচার্যের আশ্বাসে তারা হলে ফিরে গিয়েছিলেন। কিন্তু আজ দুপুরে উপাচার্যের সাথে সাক্ষাৎকালে তার দেওয়া আশ্বাসে অসন্তুষ্ট ছাত্রীরা। তাই তারা উপাচার্যের আশ্বাস প্রত্যাখ্যান করেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত বিক্ষোভ অব্যাহত থাকবে বলে জানায় আন্দোলনরত ছাত্রীরা।

এর আগে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টা থেকে হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাস ভবনে প্রবেশের রাস্তার ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন ছাত্রীরা।

পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা এসে শিক্ষার্থীদের হলে ফিরে যেতে বললেও তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত হলে ফিরবে না বলে জানান। শিক্ষার্থীরা এক পর্যায়ে উপাচার্যকে এসে তাদের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেন। পরে রাত আড়াইটার দিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এসে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করলে তারা রাত পৌঁনে ৩টার দিকে হলে ফিরে যান। অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হল প্রভোস্ট,পদত্যাগ দাবি,শাবিপ্রবি ছাত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close