শাবিপ্রবি প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

শাবিপ্রবিতে দ্বিতীয় ধাপে ভর্তি শুরু ১৭ জানুয়ারি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের প্রথম ধাপের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আগামী ১৭ ও ১৮ জানুয়ারি দ্বিতীয় ধাপের ভর্তি প্রক্রিয়ার সময়সূচি নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

আগামী ১৭ জানুয়ারি সকাল ৯টায় বিজ্ঞান অনুষদভুক্ত এ-১ ইউনিটে র‌্যাংকিং ৯৫৬-১৯৫৫ পর্যন্ত ও দুপুর ১টায় এ-২ ইউনিটে ৩১-৩৪ পর্যন্ত র‌্যাংকিংয়ে থাকা শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

অন্যদিকে ১৮ জানুয়ারি সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের বিজ্ঞান বিভাগ থেকে সকাল ৯টায় ২২১-৫২০ পর্যন্ত, বাণিজ্য বিভাগের ৮৪-১৬৩ পর্যন্ত ও মানবিক বিভাগের ৩০০-৬৯৯ পর্যন্ত র‌্যাংকিংয়ে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়াও ভর্তি হতে যা যা লাগবে- এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান পরীক্ষার অরিজিনাল মার্কশিট ও সার্টিফিকেট, ৪ কপি সদ্য তোলা রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি, নির্ধারিত ভর্তি ফি (৮১০০ টাকা), সাস্ট পে স্লিপ, সার্টিফিকেট ও মার্কশিটের ৪টি করে ফটোকপি, গুচ্ছ ভর্তি পরীক্ষার স্বাক্ষর করা এডমিট কার্ড ও কোটার প্রমানপত্র (প্রযোজ্য ক্ষেত্রে)।

ভর্তি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য (admission.sust.edu.bd) এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত প্রথম ধাপের ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। শাবিপ্রবিতে এবছর ১০০টি সংরক্ষিত কোটাসহ মোট আসনসংখ্যা ১ হাজার ৬৮৭টি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভর্তি শুরু,শাবিপ্রবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close