শেকৃবি প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

পায়ের ওপর নকল লিখে ধরা শেকৃবি ছাত্রলীগ নেতা

ছবি : প্রতিদিনের সংবাদ

সেমিস্টার ফাইনাল পরীক্ষায় নকল করতে গিয়ে ধরা পড়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আলতাবুর নামের এক ছাত্রলীগ নেতা। সে শেকৃবি শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক। একই পরীক্ষায় সাবরিন আহমেদ শান্ত নামের আরেক শিক্ষার্থী ক্যালকুলেটরে লিখে নকল করার সময় ধরা পড়েছে বলে জানা যায়।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে কৃষি অনুষদের এগ্রিকালচারাল বোটানি বিভাগের ফাইনাল পরীক্ষা চলাকালীন নকল করতে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুনুর রশীদ তাকে হাতেনাতে ধরে পরীক্ষার হল থেকে বের করে দেন।

তার বিরুদ্ধে প্রায়ই নকল করে পরীক্ষা দেওয়ার অভিযোগ রয়েছে। ইস্যু তৈরি করে পরীক্ষা পিছানোরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানায়, ক্লাস চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাদের নিয়ে নানা অশালীন, কুরুচিপূর্ণ কথা বলে থাকেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুনুর রশীদ বলেন, নকল করায় তাকে এক্সপেল করা হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক তাকে শোকজ করবেন এবং এরপর শৃংখলা কমিটিতে তা আসবে। আমরা সব ধরনের অনৈতিক কাজের বিরুদ্ধে সক্রিয়। সবার সহযোগিতা পেলে আমাদের কাজ আরও সহজ হবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন পরিমল কান্তি বিশ্বাস বলেন, নকলসহ ধরা পড়ায় তাকে ওই পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। কী শাস্তি দেওয়া হয়েছে জানি না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেকৃবি,নকল,ছাত্রলীগ নেতা,বহিষ্কার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close