ঢাবি প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০২২

উপাচার্যের আশ্বাস

ঢাবিতে সেকেন্ড টাইম ভর্তিচ্ছুদের আন্দোলন স্থগিত 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়েরর রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছে ২০২০ সালের উচ্চ মাধ্যমিক দেয়া শিক্ষার্থীদের একটি অংশ।

বুধবার (১২ জানুয়ারি) সকাল ১০টায় ঢাবির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম বাধা প্রধান করে।

শিক্ষার্থীরা জানান, তাদের শান্তিপূর্ণ সমাবেশে প্রক্টরিয়াল টিম এসে বাধা দেয়। প্রক্টরিয়াল টিমে সদস্যরা এ সময় ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করেছে বলেও তারা জানান।

পরে রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা না করে ফিরবেন না বলে ঘোষণা দেন।

পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর বদরুজ্জামান ভুঁইয়া কাঞ্চন এসে শিক্ষার্থীদের দুজন প্রতিনিধিকে উপাচার্যের কার্যালয়ে নিয়ে যান। এ সময় বাকি শিক্ষার্থীরা কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে দ্বিতীয়বার ভর্তির দাবিতে স্লোগান দিতে থাকেন।

প্রতিনিধি দলের শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আমাদের দাবি মনোযোগ দিয়ে শুনেন এবং বলেন, বিষয়টি সিন্ডিকেটের মিটিংয়ে উত্থাপিত হলে বিবেচনা করে দেখা হবে এই বলে ভিসি শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন।

ভিসির আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা তাদের চলমান আন্দোলন সাময়িক স্থগিতের ঘোষণা দেন। তবে একাডেমিক সিন্ডিকেটে কোন সিদ্ধান্ত না আসলে ফের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেকেন্ড টাইম,ভর্তিচ্ছু শিক্ষার্থী,আন্দোলন স্থগিত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close