কুবি প্রতিনিধি

  ৩০ নভেম্বর, ২০২১

স্নাতক ভর্তির আবেদনের সময় বাড়িয়েছে কুবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির আবেদনের সময়সীমা পাঁচ দিন বাড়ানো হয়েছে। কারিগরি ত্রুটির কারণে এ সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভা শেষে সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

অধ্যাপক তাহের বলেন, ভর্তির আবেদনের ক্ষেত্রে সার্ভার সমস্যা থাকার কারণে অনেক শিক্ষার্থী আবেদন করতে পারেনি। তাদের বিষয় বিবেচনা করে আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

উল্লেখ্য, এর আগে ভর্তির আবেদনের ক্ষেত্রে শিক্ষার্থীদের বিড়ম্বনা সম্পর্কে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে গত ২৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সঙ্গে জরুরি ভিত্তিতে সভা করেন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। সভায় দ্রুতসময়ে কারিগরি ত্রুটি সমাধানের নির্দেশ দেন উপাচার্য।

এরপর জরুরি ভিত্তিতে পুরনো সার্ভার পরিবর্তন করে এক মাসের জন্য ডেডিকেটেড সার্ভার কিনে টেকনিক্যাল কমিটি। এজন্য প্রায় এক দিন সম্পূর্ণ বন্ধ থাকে আবেদন প্রক্রিয়া। পরবর্তীতে নতুন সার্ভারে ‘ডাটা ইন্ট্রিগেশনর পর গতকাল রাত ৯টায় আবার সচল হয় স্নাতকে ভর্তির আবেদনের ওয়েবসাইট।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুবি,স্নাতক ভর্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close