reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২১

ক্লাসে ফিরেই আড্ডায় মুখরিত নোবিপ্রবি ক্যাম্পাস

করোনা মহামারিতে দীর্ঘ ৬২০ দিন বন্ধ থাকার পর অবশেষে শ্রেণিকক্ষে ফিরেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। রবিবার (২৮ নভেম্বর) থেকে নোবিপ্রবিতে শুরু হয়েছে সশরীরে ক্লাস।

সশরীরে ক্লাস ও পরীক্ষা চালু হওয়ায় বিশ্ববিদ্যালয়ে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হতে শুরু করেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে নোবিপ্রবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাঙ্গণে অর্থাৎ, শান্তি নিকেতন, কেন্দ্রীয় খেলার মাঠ, গোল চত্বর কিংবা হল প্রাঙ্গণে আড্ডায় মেতে উঠেছেন।

ক্লাসে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা৷ যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীরা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

ক্লাসে ফিরে নোবিপ্রবির আইন বিভাগের ছাত্র ফাহাদ ইবনে আলম জানান,"করোনার জীবনটা আমিসহ সবার কাছে বিরক্তিকর ছিল। দীর্ঘদিন বাইরে ছিলাম ক্যাম্পাসের। ২০ মাস পরে ক্যাম্পাসে ফিরে খুব উচ্ছ্বসিত আমি। ক্যাম্পাসে প্রাণ ফিরে আসুক, স্বাভাবিক হোক শিক্ষার্থীদের পদচারণা।"

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশগ্রহণে সন্তুষ্টি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী মেহরাব হোসাইন মাসাবীহ বলেন, "দীর্ঘদিন পরে করোনা মহামারি উতরে ক্যাম্পাসে ফিরতে পেরে মনে হচ্ছে নতুনভাবে শিক্ষাজীবন শুরু করলাম। ক্লাসে এসে সবাইকে সুস্থ অবস্থায় পেয়ে আমি খুবই আনন্দিত। আবারো শীতকালে ক্যাম্পাসে ফিরতে পেরেছি ঠিক যেমন বিশ্ববিদ্যালয় জীবনের শুরুতে ক্যাম্পাস জীবন শুরু করেছিলাম। সৃষ্টিকর্তা আমার শ্রদ্ধেয় শিক্ষক-শিক্ষিকা মন্ডলী ও আমার বন্ধুদের সুস্থ রাখুক সেটাই প্রার্থনা করি"

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় ২৮ নভেম্বর থেকে সশরীরে ক্লাস পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

এর আগে এক ডোজ টিকা নেওয়ার সনদ ও বৈধ কাগজপত্র দিয়ে ৩১ অক্টোবর থেকে শিক্ষার্থীদের হলে ওঠার অনুমতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর ক্যাম্পাস খোলার আগেও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে পড়াশোনা করেছেন ও আংশিক পরিবহন সেবা চালু ছিল। বর্তমানে করোনার পূর্বের মতোই ক্যাম্পাস ও পরিবহন ব্যাবস্থা চলমান থাকবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোবিপ্রবি,ক্যাম্পাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close