শাবিপ্রবি প্রতিনিধি

  ২৪ অক্টোবর, ২০২১

শিক্ষার্থীদের বরণে প্রস্তুত শাবিপ্রবির বঙ্গবন্ধু হল

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর সোমবার (২৫ অক্টোবর) খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সব আবাসিক হল। ওইদিন সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে।

এদিকে শিক্ষার্থীদের বরণ করতে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে হলগুলো। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আবাসিক হলও শিক্ষার্থীদের পৃথকভাবে বরণের প্রস্তুতি সম্পন্ন করেছে।

সরেজমিনে দেখা যায়, আবাসিক হলের ধোয়া মুছাসহ পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ পুরোদমে শেষ পর্যায়। শিক্ষার্থীদের ওয়াশরুম, গোসলখানা, ওযুখানাগুলোতে নতুন টাইলস লাগানো, খাবারের বিশুদ্ধ পানির ফিল্টারের সংস্কারও করা হয়েছে। এই হলের একটি ব্লককে তৈরি করা হয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী ও বিদেশী শিক্ষার্থীদের জন্য।

আবাসিক হলের ডায়নিং, ক্যান্টিন ও টেলিভিশন রুমসমূহে পরিস্কার পরিচ্ছন্নতাসহ নতুন করে বেশ কিছু সিলিং ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। দ্রুত গতির ইন্টারনেটের জন্য ওয়াইফাই রাউটারসমূহ সংস্কারসহ, বাড়তি আলোর জন্য নতুন নতুন লাইট সংযোজন করা হয়েছে। ইতোমধ্যে হল কর্তৃপক্ষ আবাসিক শিক্ষার্থীদের জন্য নোটিশ প্রদান করেছেন।

নোটিশে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থীদের আগামী ২৫ অক্টোবর হলে উঠার সময় হলের বৈধ পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয় পরিচয়পত্র এবং কোভিড-১৯ এর টিকাগ্রহণেরর প্রমানপত্র (ন্যুনতম ১ম ডোজ) অবশ্যই সাথে নিয়ে আসতে হবে এবং হলে প্রবেশের সময় প্রদর্শন করতে হবে।

সার্বিক বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, আমরা আমাদের আবাসিক শিক্ষার্থীদের বরণ করতে প্রস্তুত। শিক্ষার্থীদের নিরাপত্তাসহ স্বাস্থ্যবিধি সুরক্ষায় আমাদের পক্ষ থেকে সাধ্যমত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করতে হবে। পরিস্কার-পরিচ্ছন্নতার জায়গায় হল কর্তৃপক্ষ সর্বদা সজাগ আছেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৫ অক্টোবর খুলবে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ। ২৫ অক্টোবর মাস্টার্স, ২৬ অক্টোবর অনার্স ৪র্থ বর্ষ, ২৭ অক্টোবর ৩য় বর্ষ এবং ২৮ অক্টোবর ২য় বর্ষের শিক্ষার্থীরা হলে প্রবেশ করবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থী,শাবিপ্রবি,বঙ্গবন্ধু হল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close