ইবি প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ ও ইবি শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ক্যাম্পাসে পৃথকভাবে এ কর্মসূচি পালন করেন সংগঠন দুটির নেতাকর্মীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল ১১টার দিকে ছাত্র ইউনিয়ন তাদের দলীয় টেন্ট থেকে মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাধারণ সম্পাদক জিকে সাদিক, ইমানুল সোহান, পিয়াস পান্ডেসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে চার দফা দাবি পেশ করেন তারা। চার দফা দাবি গুলো হলো- সাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিচার, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ, সকাল জাতিসত্ত্বার স্বীকৃতিসহ ৭২ এর সংবিধান পুনঃবহাল এবং ধর্মভিত্তিক রাজনীতি আইন নিষিদ্ধ করণ।

সমাবেশে ইবি ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক জি. কে সাদিক বলেন, আমরা মনে করি এসব সাম্প্রদায়িক হামলা শাসক দলের ইন্ধন ছাড়া সম্ভব নয়। বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও শিক্ষার্থীদের সংকট চলমান। অন্যদিকে বেকার সমস্যার বিষফোঁড়াসহ সকল আন্দোলনকে সরকার অন্যদিকে ঘোরানোর অপচেষ্টা চালাচ্ছে। দূর্গাপূজায় নবমীর দিনও তারা পুলিশি নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এসব হামলায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করে বিচারের দাবি জানাচ্ছি।

অপরদিকে একই দাবিতে বেলা পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একংশের নেতাকর্মীরা মিছিল বের করেন। দলীয় টেন্ট থেকে মিছিল শুরু করে বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা আল আমিন জোয়ার্দার, তৌকির মাহফুজ মাসুদ, ফয়সাল সিদ্দীকি আরাফাত, বিপুল খান, শাহজালাল ইসলাম সোহাগ, হুসাইন মজুমদারসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবিতে বিক্ষোভ,সাম্প্রদায়িক হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close