ইবি প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০২১

বিকশিত হবার আগে একটি ফুল ছিঁড়ে ফেলা হলো : ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, কোমলমতি শিশু শেখ রাসেল ছিলেন বহুবিধ প্রতিভার অধিকারী বিকাশমান একটি ফুল। দুর্বৃত্তরা সেই ফুলকে পরিপূর্ণ বিকশিত হবার আগেই ছিঁড়ে ফেলে।

সোমবার (১৮ অক্টোবর) বেলা ১২টার দিকে শেখ রাসেল দিবস (শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী) উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, শেখ রাসেলের জন্মদিনটা তার মৃত্যুদিনের কারণে ম্লান হয়ে যায়। কিন্তু তার জন্মটা আর দশটা বাচ্চার মতো স্বাভাবিক পরিবেশে ছিলো না। রাজনৈতিক টালমাটাল পরিবেশের মধ্যেই জন্মগ্রহণ করেন শেখ রাসেল।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সানিধ্যে খুব বেশি একটা পায়নি শেখ রাসেল। এই পরিবারের প্রতিটি মানুষের রক্তের মূল্য শোধ করতে হবে বর্তমান ও আগামী প্রজন্মকে। না হলে আমরা জাতি হিসেবে ইতিহাসের কাছে দায়বদ্ধ হয়ে থাকবো।

শেখ রাসেল দিবস উদযাপন উপ-কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া প্রমুখ।

এর আগে 'দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস'- শ্লোগানকে সামনে রেখে সকাল ১০টায় শেখ রাসেল হল চত্বরে পতাকা উত্তোলন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শেখ রাসেল ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও শান্তির প্রতীক বেলুন উড়ানো হয়। এরপর শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকীর কেক কাটা হয়।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা, চিত্রাংকন ও বির্তক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রবিউল হোসেন প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি উপাচার্য,ইবি,শেখ রাসেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close