reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০২১

হাবিপ্রবির আবাসিক হল খোলায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। সোমবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় হল খুলে দেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল।

তবে এর আগে থেকেই হলের সামনে এসে জড়ো হতে থাকে আবাসিক হলের শিক্ষার্থীরা। তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন। এ সময় হলে উঠতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও তাজউদ্দীন আহমেদ হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

উপাচার্য বলেন, "স্বাস্থ্যবিধি অনুসরণ করে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল খুলে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি হল সমূহ খুলে দেওয়া হবে। তবে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করলেও সবসময় স্বাস্থ্যবিধি মানতে হবে"। এ সময় উপাচার্য যেসকল শিক্ষার্থীরা এখনো করোনার টিকার রেজিস্ট্রেশন করেনি তাদেরকে দ্রুত সময়ের মাঝেই রেজিস্ট্রেশন করার ব্যাপারে আহ্বান করেন।

এদিকে বঙ্গবন্ধু হলের হল সুপার সহযোগী অধ্যাপক ড. হাসানুর রহমান বলেন, "৫৮ তম একাডেমিক কাউন্সিল ও ৪৯ তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছি আমরা। উপাচার্যের দিক নির্দেশনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল জীবাণুনাশক দিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করে শিক্ষার্থীদের বাসযোগ্য করে গড়ে তোলা হয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে আমাদের কার্যক্রম পরিচালনা করছি"।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফ রায়হান বলেন, করোনা পরিস্থিতিতে লেখাপড়ার ক্ষতি পোষাতে হল খোলার বিকল্প ছিল না। পাশাপাশি বাঁশেরহাটের মেসভাড়া অত্যাধিক। তাই শিক্ষার্থীদের জন্য হল সমূহ খুলে দেওয়ায় আমরা উপকৃত হয়েছি"।

শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হলের হল সুপার, সহকারী হল সুপার ও কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, করোনার একডোজ টিকা গ্রহণ সাপেক্ষে তৃতীয়, চতুর্থ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীরাই কেবল হলে উঠতে পারবে। তবে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরাক্ষার কথা চিন্তা করে গণরুম উঠতে দেওয়া হচ্ছে না শিক্ষার্থীদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাবিপ্রবি,আবাসিক হল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close