reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০২১

চবির আবাসিক শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ

ছবিঃ চবি প্রতিনিধি

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)-র আবাসিক হলগুলো খুলে দেয়া হয়েছে। করোনা মহামারী পরবর্তী হলে প্রবেশের সময় শিক্ষার্থীদেরকে ফুলেল সংবর্ধনা দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় ছাত্র-ছাত্রীদেরকে স্যানিটাইজার মাস্কের পাশাপাশি কলম ও চকলেটে উপহার দিয়েছে হল কর্তৃপক্ষ।

যে সকল শিক্ষার্থীদের কমপক্ষে একডোজ টিকা নিয়েছে তাদেরকে হলে প্রবেশ ও অবস্থানের অনুমতি দেয়া হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে রাখা, বরাদ্দ ও অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থী হওয়া সাপেক্ষে এ অনুমতি দেয়া হয়েছে।

চবি প্রশাসন জানায়, কোন শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চবি মেডিক্যাল কেন্দ্রে ডাক্তারের পরামর্শ নেওয়ার নির্দেশনাও দেয়া হয়। এর আগে গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হল খোলার সিদ্ধান্ত নেয়।

সংবর্ধনা পেয়ে উচ্ছাস প্রকাশ করে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও রব হলের আবাসিক শিক্ষার্থী জাহিদুল হাসান বলেন, দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সচল হওয়ায় আমি আনন্দিত। দীর্ঘ এ সময়ে শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার ও জীবন নিয়ে যে হতাশা তৈরী হয়েছে তা দূর করতে কাউন্সিলিং এর ব্যবস্থা নেয়ার জন্য আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানাই।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষার্থী তাসনিম জেসি বলেন, ঈদ ঈদ লাগতেছে। আজকে কর্তৃপক্ষের কাছ থেকে সংবর্ধনা পেয়ে এতো খুশি লাগছে যে হলে প্রথমবার ওঠার সময়ও এত খুশি লাগে নাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আবাসিক হল খোলার বিষয়ে গতকাল সব হলের প্রভোস্টদের নিয়ে মিটিং হয়েছে। টিকা কার্ড আর হলের আইডি কার্ড দেখেই শিক্ষার্থীদের হলে উঠতে দেওয়া হচ্ছে। অনাবাসিক এবং ছাত্রত্ব নেই এমন কাউকে হলে থাকতে দেওয়া হবে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close