শাবিপ্রবি প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০২১

শাবিপ্রবির সাথে সোনালী ব্যাংকের সমঝোতা চুক্তি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাথে সোনালী ব্যাংক লিমিটেডের ১০০ কোটি টাকার সমাঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবেনর সিন্ডিকেট সভা কক্ষে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি অনুযায়ী, শাবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হোলসেল ভিত্তিতে একশত কোটি টাকা পার্সসোনাল ও গৃহ নির্মাণ লোন প্রদান করবে সোনালী ব্যাংক। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের চাকুরির বয়সসীমা ও বেতন স্কেল অনুযাীয় এই লোন নিতে পারবেন। লোনের শর্ত অনুযায়ী,  একজন ব্যক্তি সর্বোচ্চ ২০ লক্ষ এবং সর্বনিম্ন ৫ লক্ষ টাকা ঋণ নিতে পারবেন। পাঁচ বছরের মধ্যে এই ঋণ পরিশোধ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের আর্থিক সুযোগ সুবিধা প্রদানের জন্য নিরলসভাবে কাজ করছে। আজকের এই আয়োজন এসব কার্যক্রমেরই অংশ। কমসুদে পার্সোনাল ও গৃহ নির্মাণ ঋণের মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা উপকৃত হবে।

তিনি সফলভাবে এ ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং সুদের হার আরও কমাতে সোনালী ব্যাংক কর্মকর্তাদের অনুরোধ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, অধ্যাপক ড. মুশতাক আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. জহীর উদ্দীন আহমদ, সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. ইদ্রিস, প্রধান অর্থ কর্মকর্তা সুভাস চন্দ্র দাস, জেনারেল ম্যানেজার মো. আলম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. রোমেল আহমেদ, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন  অধ্যাপক ড. এস এম আবু সায়েম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন  অধ্যাপক দিলারা রহমান, শাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মুহিবুল আলম, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা, শাবিপ্রবি কর্মকর্তা সমিতির সভাপতি মো. তাজিম উদ্দিন, সোনালী ব্যাংক শাবিপ্রবি শাখার ম্যানেজার এরশাদ আলী, সাবেক ম্যানেজার দিগ্বিজয় দত্ত, শাবিপ্রবি কর্মচারী সমিতির সভাপতি শাহাজাহান সিরাজ প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবি,সোনালী ব্যাংক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close