রাবি প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

রাবিতে সায়েন্স ক্লাবের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি চলছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপাচার্য রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবকে ধন্যবাদজ্ঞাপন করে এধরণের পরিবেশবান্ধব কর্মসূচির আয়োজন করার জন্য এবং পরবর্তীতে এই ধরনের আয়োজন আরো করবে বলে ক্লাবের প্রতি আশাবাদ ব্যক্ত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে সৌন্দর্য বর্ধক প্রায় ৪০০ টি ও বধ্যভূমির পাশে কাষ্ঠল, ফলজ, ভেষজ ওষুধি প্রায় ৫২০ টিরও অধিক বৃক্ষরোপণ করে এবং ক্যাম্পাসে করোনা মহামারিকালীন সময়ে সচেতনতামূলক বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি সম্পন্ন করে।

উক্ত কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম এবং উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী এম জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নুর, প্রক্টর(ভারপ্রাপ্ত) অধ্যাপক লিয়াকত আলী, প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. একরামুল হামিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উপদেষ্টা রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি ড.তানজিমা ইয়াসমিন, স্থায়ী কমিটির সদস্য, ৭ম কার্যনির্বাহী কমিটির মডারেটর ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক আবিদ হাসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি মো. ইসতেহার আলী। এর আগে ১০ সেপ্টেম্বর থেকে বৃক্ষরোপণ শুরু হলেও আনু্ষ্ঠানিক উদ্বোধন হয় আজ। বৃক্ষরোপণ চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃক্ষরোপণ কর্মসূচি,সায়েন্স ক্লাব,রাবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close