reporterঅনলাইন ডেস্ক
  ১৪ সেপ্টেম্বর, ২০২১

বিশ্ববিদ্যালয় ভিসিদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের (ভিসি) সঙ্গে বৈঠকে বসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ভার্চ্যুয়াল মাধ্যমে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে কবে নাগাদ বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া যায়, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে গত ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু হয়।

উচ্চ শিক্ষাস্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিষয়ে এর আগে এক বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, মধ্য অক্টোবরে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। তবে কবে থেকে খুলে দেওয়া হবে তা বিশ্ববিদ্যালয়গুলো নিজেরাই সিদ্ধান্ত নেবে।

সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় বিশ্ববিদ্যালয়গুলো দ্রুত খোলার কথা ভাবা হচ্ছে।

দ্বিতীয় দফার বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে বৈঠক করে দ্রুত খুলে দেওয়া যায় কিনা, সে বিষয়ে আলোচনা চলছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

চলতি মাসের মধ্যে পর্যায়ক্রমে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সম্প্রতি। আর ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পর্যায়ক্রমে সশরীরে ক্লাস শুরু করার সিদ্ধান্ত হয়। এরই মধ্যে গত ৫ সেপ্টেম্বর আন্ত মন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত হয় ১২ সেপ্টেম্বর থেকে সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। ওই সিদ্ধান্ত অনুযায়ী খুলে দেওয়া হয়েছে স্কুল-কলেজ।

পিডিএসও/রি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ববিদ্যালয়,ভিসি,বৈঠক,শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close