জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ২৬ জুলাই, ২০২১

করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মু. নজিবুর রহমান মারা গেছেন।

সোমবার ভোরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসজনিত জটিলতায় আক্রান্ত হয়ে সোমবার ভোর আনুমানিক সাড়ে ৪টায় অধ্যাপক ড. মু. নজিবুর রহমান (৫২) মৃত্যুবরণ করেন। সোমবার সকাল পৌনে নয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাযা শেষে মরদেহ তার গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।

তিনি স্ত্রী, ১ মেয়ে, ১ ছেলে এবং অগণিত ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। খাদ্য ও পুষ্টি বিষয়ক গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

উপাচার্য অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে প্রয়াত অধ্যাপকের আত্মার শান্তি কামনা করেন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মহামারি,জাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close