মাভাবিপ্রবি প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০২১

মাভাবিপ্রবিতে নতুন ৩ সহকারী প্রক্টর নিয়োগ

ছবি : প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবির) নতুন ৩ জন শিক্ষককে সহকারী প্রক্টরের দায়িত্ব দেয়া হয়েছে।

নতুন দায়িত্ব প্রাপ্তরা হলেন, মাভাবিপ্রবির পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল আলম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাসুদ আলম ও ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ফারিয়া ফারজানা পারভীন।

শুক্রবার সকালে নতুন ৩ সহকারী প্রক্টরের দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মীর মোঃ মোজাম্মেল হক।

সহকারী প্রক্টর হিসাবে দায়িত্ব পালনের ব্যাপারে আরিফুল আলম বলেন, ক্যাম্পাসে যদি কোন দেশ-বিরোধী কোন শক্তির সাথে সোচ্চার না থাকে এবং যাতে কোন শিক্ষার্থী কোনো ধ্বংসাত্মক কাজের সাথে জড়িয়ে না পড়তে পারে সেদিকে বিশেষ ভাবে খেয়াল রাখবো। বিশেষ করে মাদক ও সন্ত্রাস এই দুটোর ব্যাপারে বিশেষভাবে সতর্ক থাকবো। বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা এবং শিক্ষার্থীবান্ধব সুন্দর শিক্ষার পরিবেশ যাতে বজায় থাকে তার জন্য কাজ করবো। আসলে শিক্ষার্থীরা যাতে তাদের চাওয়া-পাওয়াগুলো অনেক সুন্দরভাবে আমাদের কাছে উপস্থাপন করতে পারে এবং কিভাবে আমরা শিক্ষকদের একটি প্লাটফর্ম থেকে সুন্দর ভাবে মানসম্মত শিক্ষা দিতে পারি তার ব্যবস্থা করবো।

এ ব্যাপারে নতুন দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রক্টর ফারিয়া ফারজানা পারভীন জানান, শিক্ষার্থীদের অসুবিধা, সুযোগ সুবিধাগুলো দেখায় আমাদের প্রধান দায়িত্ব। তারা কোনো সমস্যার মুখোমুখি হলে আমরা যাতে তার সুষ্ঠু সমাধান দিতে পারি এবং শিক্ষার্থীদের সার্বিক কল্যানে আমি কাজ করে যাবো। ক্যাম্পাসে যাতে পড়াশোনার ভালো পরিবেশ বজায় থাকে সেদিকে খেয়াল রাখবো।

নতুন দায়িত্ব প্রাপ্তদের মধ্যে মোঃ মাসুদ আলম বলেন, আমি সবসময়ই শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করি। শিক্ষার্থীরা যদি কখনো কোন বিপদে পড়ে তাহলে আমি তাদের পাশে থাকার চেষ্টা করবো।

উল্লেখ্য যে, ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে ৭ জন দায়িত্ব পালন করছিলেন, তাদের মধ্যে তিনজনের মেয়াদ শেষ হওয়ায় নতুন তিন জনকে সহকারী প্রক্টর পদে দায়িত্ব দেয়া হয়েছে। এইবার ই প্রথম বারের মতো তারা সহকারী প্রক্টরের দায়িত্ব পেয়েছেন। তারা ১ জুলাই,২০২১ থেকে আগামী ৩০ জুন,২০২৩ পর্যন্ত এই দুই বছরের জন্য  সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মওলানা ভাসানী,মাভাবিপ্রবি,আরিফুল,মাসুদ আলম,ফারিয়া ফারজানা,প্রক্টর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close