মো. আব্দুল্লাহ, শেকৃবি প্রতিনিধি

  ২৩ জুন, ২০২১

সরকারি সিদ্ধান্ত ছাড়া খুলবে না শেকৃবি

সরকারের সিদ্ধান্ত না পেলে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেবে না বলে জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশিদ ভূঁইয়া। 

বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি জানাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, “দীর্ঘ বন্ধে আমরা অনেক হতাশ। যেখানে চার বছরে অনার্স শেষ হওয়ার কথা সেখানে পাঁচ বছর পেরিয়ে যাচ্ছে যাচ্ছে অথচ আমরা এখনো অনার্স শেষ করতে পারিনি”।

কিছু মেয়ে শিক্ষার্থী জানান, “বাড়িতে অর্থনৈতিক সমস্যার জন্য ঢাকায় টিউশনি করিয়ে পরিবারকে সাপোর্ট দিতে হয়। হলের বাইরে থেকে টিউশনি করা, চাকরির প্রস্তুতি নেয়া অনেক কষ্টকর ও ঝুঁকিপূর্ণ। আমরা মেয়ে শিক্ষার্থীরা ঢাকায় অবস্থান করার জন্য হলের বিকল্প চিন্তা করতে পারি না। তাই মানবিক দিক বিবেচনা করে হলগুলো খুলে দিলে ভালো হয়।” 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশিদ ভূঁইয়া বলেন, আমরা সরকারের সিদ্ধান্তে হল বন্ধ করেছি এবং সরকারের সিদ্ধান্ত না পেলে হল খুলব না। কারণ কোভিডের অবস্থা দিনদিন খারাপের দিকে যাচ্ছে। কোভিডের নতুন স্ট্রেন ডেল্টা এবং বিটা দুটোই এখন ঢাকার দিকে ক্রমশ বাড়ার ব্যাপক সম্ভাবনা আছে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

এরকম একটা পরিস্থিতিতে সবার নিরাপত্তার কথা চিন্তা করে হল খুলা সমীচিন নয় বলে আমরা মনে করি এবং এটি আমাদের একাডেমিক কাউন্সিলেরও সিদ্ধান্ত। যাদের বাড়ি দুরে, বাড়িতে সমস্যা, ঢাকায় টিউশনি করে তারা নানাভাবে ঢাকায় থাকে, এরকম সব জায়গাতেই আছে। এক্ষেত্রে তো আমাদের কোনো করণীয় নেই।

পিডিএসও/এসএম শামীম

 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরকারি,শেকৃবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close