চবি প্রতিনিধি

  ০৯ মে, ২০২১

এসিসি আয়োজিত বিজ স্টার : সিজন থ্রি সমাপনী অনুষ্ঠিত

"ব্রিং ইউর বিজনেস ব্রিলিয়েন্স" প্রতিপাদ্য নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) একাউন্টিং কমিউনিকেশন ক্লাব (এসিসি) এর আয়োজনে মাসব্যাপী অনুষ্ঠিত

বিজ স্টার: সিজন থ্রি, পাওয়ার্ড বাই চিটাগং ডাইন এর সমাপনী আসর অনুষ্ঠিত হয়েছে। শনিবার এসিসির অফিসিয়াল পেইজে এক লাইভ পরিবেশনার মাধ্যমে সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হয়।

সারাদেশের প্রায় ২০ টির ও বেশি স্বনামধন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় হতে অংশগ্রহণ করা প্রতিযোগী দল নিয়ে আয়োজিত হয় এবারের আসর। করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে এবারের সম্পূর্ণ প্রতিযোগিতা অনলাইনে আয়োজিত হয়।

তিনটি পর্ব ও দুইটি কর্মশালার পর প্রথম ও দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারী প্রতিযোগিদের একটি অনলাইন কেইস সমাধান ও তার ভিডিও উপস্থাপন করতে দেয়া হয়। তার মধ্য থেকে বিচারকদের বিবেচনায় ৭ টি দল জায়গা করে নেয় চূড়ান্ত পর্বে।

চূড়ান্ত পর্বে প্রতিযোগিদের নতুন একটি বিজনেস কেইস সমাধান করতে দেয়া হয় ও ৭ মে বিচারক প্যানেলের সামনে তার সরাসরি প্রেজেন্টেশন দিতে হয়। অবশেষে প্রায় মাসব্যাপী চলা উত্তেজনাপূর্ণ শতাধিক দলের সাথে প্রতিযোগিতার পর বিচারকদের ফলাফল অনুযায়ী ৮ই মে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে কগনেটিব ডিস্সোনেন্স কে চ্যাম্পিয়ন ও  সিনবাদ এন কোং এবং এবসোল্যুট জিরোকে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানারআপ হিসেবে ঘোষনা করা হয়। 

চূড়ান্ত পর্ব, ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী পর্বটি আয়োজক একাউন্টিং কমিউনিকেশন ক্লাব (এসিসি) এর অফিসিয়াল ফেসবুক পেইজে লাইভ পরিবেশনা করা হয়।

উক্ত প্রতিযোগিতার কনভেনর মির্জা নুসায়ের মোরসালীন বলেন, "বর্তমান পৃথিবী আমাদের নতুন ধারণার সাথে ক্রমাগত পরিচয় করিয়ে দিচ্ছে যেখানে ব্যবসায় একটি অন্যতম ভূমিকা রাখছে। এরই পরিপ্রেক্ষিতে বিজ স্টার: সিজন ৩ এর মূল লক্ষ্যই ছিলো ব্যবসায় কর্মকাণ্ডে উৎসাহী শিক্ষার্থীদের সেই সুযোগ করে দেয়া, যাতে তারা ব্যবসায়িক জ্ঞান ও কর্পোরেট সংস্কৃতির সাথে পরিচিত হতে পারে।'

এসিসির এ আয়োজনে সহায়কসরূপ স্পন্সার হিসেবে ছিল ই-লার্নিং পার্টনার বহুব্রীহি, হসপিটালিটি পার্টনার হোটেল হাইপারিয়ন সি-ওর্য়াল্ড, মিডিয়া পার্টনার দ্যা ডেইলি স্টার, টিভি মিডিয়া পার্টনার চ্যানেল ২৪ এবং আউটরিচ পার্টনার হিসেবে ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যার্নালিস্ট এসোসিয়েশন। 

এ প্রতিযোগিতা শিক্ষার্থীদের ব্যবসায় সম্পর্কিত সমস্যা সমাধানের অভিজ্ঞতা অর্জনে সহায়তা করেছে। তারা তাদের এই প্রতিযোগিতা থেকে অর্জিত জ্ঞান, অভিজ্ঞতা ও চিন্তার সঠিক প্রয়োগের মাধ্যমে ভবিষ্যতে নিজেদের আরো উন্নতির শিখরে নিয়ে যাবে এটাই আয়োজকদের প্রত্যাশা।

পিডিএসও/এসএম শামীম
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমাপনী,অনুষ্ঠিত,বিজ স্টার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close