রায়হান তন্ময়, জবি

  ১৬ এপ্রিল, ২০২১

গুচ্ছ ভর্তির আবেদনের সময় বাড়ল

লকডাউন যেদিন শেষ হবে, তার থেকে ১০ দিন পর পর্যন্ত আবেদনের সময় থাকবে। একই সাথে মানবিক ও বাণিজ্যে ১ করে গ্রেড কমানোর সিদ্ধান্ত হয়েছে।  

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের শেষদিনে বাড়ানো হলো আবেদনের সময়। একই সঙ্গে কমানো হয়েছে আবেদনের গ্রেডিংও।

বৃহস্পতিবার সন্ধ্যায় গুচ্ছ ভর্তি পরীক্ষার সমন্বয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন বৈঠকে অংশ নেয়া একাধিক সদস্য।

এর আগে গত ১০ এপ্রিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, বাড়ানো হবে না আবেদনের সময়।

বৈঠকে উপস্থিত বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিকেল কমিটির দায়িত্বে থাকা অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বৃহস্পতিবার আমাদের মিটিং ছিল। যেহেতু লকডাউন, তাই অনেকেই আবেদন করতে পারেনি। আবেদনের সংখ্যাও অনেক কম। আমরা আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। লকডাউন যেদিন শেষ হবে, তার থেকে ১০ দিন পর পর্যন্ত আবেদনের সময় থাকবে। একই সাথে মানবিক ও বাণিজ্যে ১ করে গ্রেড কমানোর সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত কত আবেদন পড়েছে জানতে চাইলে তিনি বলেন, আবেদন পড়েছে ৩ লাখ ২৪ হাজার ৮০৪। যার মধ্যে ‘এ’ ইউনিটে ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। ‘বি’ ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন ও ‘সি’ ইউনিটে ৪৬ হাজার ৭৩৩ জন আবেদন করেছেন।

গত ১ এপ্রিল থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাাথমিক আবেদন শুরু হয়। পরীক্ষা শুরু হবে ১৯ জুন থেকে। গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ভর্তি সংশ্লিষ্ট ওয়েবসাইট এ পাওয়া যাবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভর্তি পরীক্ষা,গুচ্ছ ভর্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close