reporterঅনলাইন ডেস্ক
  ০৭ এপ্রিল, ২০২১

স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদ্রাসায় পরীক্ষার আয়োজন

ফাইল ছবি

সাত দিনের কঠোর বিধিনিষেধের মধ্যেও কওমি মাদ্রাসায় পরীক্ষার আয়োজন করা হয়েছে। তবে সব পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া হচ্ছে বলে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ থেকে জানানো হয়েছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কওমি মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এরই মধ্যে পরীক্ষা নিচ্ছে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড। বর্তমান ‘লকডাউন’ পরিস্থিতিতে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের কার্যকরী সদস্য মুফতি নুরুল আমিন।

বুধবার তিনি সংবাদমাধ্যমকে বলেন, গত ৩ এপ্রিল থেকে আমাদের এ পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। আজ বুধবার দুই শিফটে হচ্ছে এ পরীক্ষা। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা আয়োজন করা হয়েছে। বর্তমান ‘লকডাউন’ পরিস্থিতির কারণে এ পরীক্ষা সংক্ষিপ্ত করা হয়েছে। আগামী রোববার পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও সেটি আগামীকাল বৃহস্পতিবার শেষ হবে।

‘লকডাউনের’ মধ্যে পরীক্ষা আয়োজন সরকারি নির্দেশনা অমান্য হচ্ছে কি-না এ বিষয়ে নুরুল আমিন বলেন, কওমি শিক্ষায় সরকারি নির্দেশনা অমান্য করে কোনো কার্যক্রম পরিচালনা করা হয় না। শিক্ষা মন্ত্রণালয়ের মাদ্রাসা ও কারিগরি বিভাগ থেকে যে নির্দেশনা জারি করা হয়েছে, সেটি আমাদের মুরব্বিরা পর্যালোচনা করেছেন। সেটিকে গুরুত্ব দিয়ে আমাদের পরীক্ষাগুলো সংকোচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, সারাদেশের ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিসের পরীক্ষা চলছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কওমি মাদ্রাসা,পরীক্ষা,লকডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close