চবি প্রতিনিধি

  ০৫ মার্চ, ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বেতন শাখায় তালা!

কর্মচারী সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে হুমকি ও গালমন্দের অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শহীদের বিরুদ্ধে অনৈতিক সুবিধা না-পাওয়ায় হিসাব নিয়ামক দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের হুমকি প্রদান ও কক্ষে তালা লাগিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার উপাচার্য বরাবর একটি অভিযোগপত্র দাখিল করেছেন হিসাব নিয়ামক দপ্তরের বেতন-ভাতা শাখার কর্মকর্তা-কর্মচারীরা।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, গত ২ মার্চ দুপুর ১২টায় কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শহীদ বেতন ও ভাতা শাখা ২-এর দরজায় অতর্কিতভাবে লাথি মারে এবং সেকশনের সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বের হয়ে যেতে বলে। এরপর সে দরজায় তালা লাগিয়ে দিয়ে সবাইকে প্রাণনাশের হুমকি দিয়ে যায়। তাৎক্ষণিকভাবে শাখার কেউই বিষয়টি বুঝতে পারেনি। পরবর্তীতে জানা যায়, নিয়মবহির্ভূতভাবে চিকিৎসা ঋণ দেয়ার জন্য সে দু-তিন মাস ধরেই উপ-হিসাব নিয়ামককে চাপ দিয়ে আসছিল। তিনি অপারগতা প্রকাশ করায় সে এ ঘটনা ঘটায়।

এ বিষয়ে জানতে চাইলে চবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শহীদ বলেন, আমাদের কর্মচারীদের চিকিৎসা ঋণ দীর্ঘদিন ধরে আটকে রেখে অনৈতিক সুবিধা দাবির অভিযোগ রয়েছে। আমি এ বিষয়ে দুই মাস আগেই হিসাব নিয়ামক বরাবরে অভিযোগ করেছি। সভাপতি বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করছে।

এদিকে এই ঘটনাকে সাধারণ সম্পাদকের ব্যক্তিগত দায় বলে জানিয়েছেন চবি কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেন।

তিনি বলেন, এ ঘটনার সাথে কর্মচারী সমিতির কোনো সম্পৃক্ততা নেই। এটা সাধারণ সম্পাদকের ব্যক্তিগত ইন্টারেস্টিং। পদের অপব্যবহার ও প্রশাসনের নাম ভাঙিয়ে ব্যক্তিগত সুবিধা আদায়ে সাধারণ সম্পাদক সর্বদা তৎপর। যা ইতোপূর্বে কর্মচারী সমিতির একাধিক সদস্য ও প্রশাসনের সম্মানিত বিভিন্ন কর্মকর্তারা মৌখিকভাবে জানিয়েছেন। এমন কর্মকাণ্ডে কর্মচারী সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে আমি মনে করি। আমরা এ ঘটনায় বিব্রত। আমরা কার্যকরী সংসদের সভায় আলোচনার মাধ্যমে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবো।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে চবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান প্রতিদিনের সংবাদকে বলেন, আমরা তাদের অভিযোগ হাতে পেয়েছি। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,হুমকি,তালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close