চট্টগ্রাম ব্যুরো

  ০২ মার্চ, ২০২১

চমেক ছাত্রাবাসে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রাবাসে অবস্থান নেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। একে অপর পক্ষের বই খাতা ছিঁড়ে ফেলার পাশাপাশি চেয়ার টেবিল ভাঙচুরের ঘটনা ঘটে। তবে সংঘর্ষের পরপরই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

মঙ্গলবার দুপুর তিনটার দিকে চকবাজার থানার চমেকের প্রধন ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। সংঘর্ষ লিপ্ত হওয়ায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে একটি অংশ হচ্ছে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও অন্য অংশটি হচ্ছে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

দীর্ঘদিন ধরেই চমেক ছাত্রলীগের একক নিয়ন্ত্রণ ধরে রেখেছে আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছাত্রলীগের নেতারা। কিন্তু শিক্ষা উপমন্ত্রী নওফেল এমপি হওয়ার পর বিশেষ করে চমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হওয়ার পর তার অনুসারীরাও চমেকে অবস্থান সুদৃঢ় করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে আগেও দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ছাত্রাবাসের দখল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘের্ষর ঘটনা ঘটে। দুই পক্ষই পরষ্পরকে দোষারপ করছেন।

চকবাজার থানার ওসি আতাউর রহমান খোন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলেও পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। কেউ হতাহত হয়নি।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চমেক ছাত্রাবাস,ছাত্রলীগ,দু’গ্রুপের সংর্ঘষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close