জাবি প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

জাবিতে পরীক্ষার দাবিতে ২ শিক্ষার্থীর অনশন

স্নাতক তৃতীয় বর্ষের চূড়ান্ত পর্বের পরীক্ষার দাবিতে অনশনে বসেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৬ ব্যাচের দুই শিক্ষার্থী।

রোববার বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে তারা অনশন শুরু করেন। এরা হলেন প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী নুর হোসেন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের নাঈম শেখ। তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে একই ব্যাচের আরো ক’জন শিক্ষার্থী সেখানে অবস্থান নেন।

নুর হোসাইন বলেন, ‘আমরা গত ২৬ মাসে তৃতীয় বর্ষ পার করতে পারিনি। পরীক্ষার জন্য উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। তবে এক মাস অতিবাহিত হলেও কোন উত্তর আসেনি।’

এদিকে বিকাল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, প্রাধ্যক্ষ কমিটি ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অনশনকারী শিক্ষার্থীদের বুঝিয়ে কর্মসূচি প্রত্যাহারের কথা বলেন। তবে দাবি না মানা পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা) অনশন ও অবস্থান কর্মসূচিতে রয়েছেন তারা।

শহীদ রফিক-জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, আমরা উপাচার্যের পক্ষ থেকে শিক্ষার্থীদের বুঝাতে এসেছি। আশা করি তারা এই অনশন প্রত্যাহার করবে। যেহেতু করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়া একটি জাতীয় ইস্যু। তাই পরীক্ষার বিষয়ে আমরা আলাপ-আলোচনা করব।

পিডিএসও/এসএম শামীম
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবিতে,শিক্ষার্থীর,অনশন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close