অনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২১

বিজয়ী হলেন বিএআইইউএসটি শিক্ষার্থীরা

রাজশাহীর  বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত Power -Up Inter University Online Business  Plan Competition ২০২০ এ বিজয়ী হয়েছে তিন সদস্যের  বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি (বিএআইইউএসটি) বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের  দল ‘Team Zero’ ।  বিজয়ী দলের বিজনেস প্ল্যান মডেলের শিরোনাম ছিল ‘কলা গাছের ফাইবার থেকে বায়ো - ডিগ্রেডেবল স্যানিটারি ন্যাপকিন’ ।

২৩ ও ২৪ জানুয়ারি দুই দিনব্যাপী এই আয়োজিত প্রতিযোগিতায় অংশ নেয় দেশ বরেণ্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। প্রাথমিকভাবে ২৮ টি দল থেকে বাছাই করা হয় ১৪ টি দল। ২৩ জানুয়ারি  Pitch Deck Presentation এর মাধ্যমে ৭ টি দলকে ফাইনালিস্ট হিসেবে রাখা হয়। ২৪ জানুয়ারি সকাল ১০ টা থেকে শুরু হয়ফাইনাল রাউন্ড। টিম জিরোর সদস্য হিসেবে ছিলেন তানযীল হায়দার জুম্মন (দলনেতা),মাহমুদুল হাসান শাওন এবং ফাতির আল মুনসুর। বিভিন্ন সামাজিক মাধ্যম থেকে তাদের এই অর্জনের জন্য পাঠানো হচ্ছে শুভেচ্ছা।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ হয় টিম জিরোর সদস্য ফাতির আল মনসুরের সাথে। তিনি বলেন, ‘আমরা খুবই আনন্দিত। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে অনেক কিছু শিখেছি। ইন শা আল্লাহ আমরা আমাদের এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন উদ্যমে বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য কিছু করতে পারব।’ এছাড়াও তিনি ধন্যবাদ জানান ইভেন্টের আয়োজক বরেন্দ্র বিশ্ববিদ্যালয় সহ সকল টিমকে। কৃতজ্ঞতা জানান সকল শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের পরিবার এবং শুভানুধ্যায়িদের প্রতি।

উল্লেখ্য যে,বিএআইইউএসটি ছাড়াও ফাইনাল রাউন্ড এর ৭ টি দলে এর মধ্যে ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, হামদাদ বিশ্ববিদ্যালয়,পাবান ইউনিভারসিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি।

পিডিএসও/ জিজাক

শিক্ষার্থী,বিএআইইউএসটি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close