চবি প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২১

চবির হিসাব নিয়ামককে মারধরের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে চবি অফিসার সমিতি। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন বয়োজ্যেষ্ঠ কর্মকর্তা হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরীকে অকারণে মারধর আমাদের আত্মসম্মান ও মর্যাদায় বড় ধরনের আঘাত। কারও কোনো অপরাধ থাকলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেয়া যেতে পারে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক গুরুত্বপূর্ণ ও শ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে হিসাব নিয়ামকের ওপর শারীরিক লাঞ্ছনার প্রতিবাদ জানিয়ে বক্তারা আরও বলেন, আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। ভবিষ্যতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, কর্তৃপক্ষকে সে ব্যবস্থা নিতে হবে।

চবি অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রক্টর ড. রবিউল হাসান ভুইয়া,সাধারণ সম্পাদক হামিদ হোসাইন নোমানী, লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) এ কে এম মাহফুজুল হক, ডেপুটি রেজিস্ট্রার এস এম ফোরকান, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোসেন, পিএস টু ভিসি মিসবাহুল মোকর রবিন, উপ হিসাব নিয়ামক ইফতেখার মো. আলমগীর, ডেপুটি রেজিস্ট্রার মিনা পারভিন হোসেন, সহকারী রেজিস্ট্রার আবদুর রহিম ও কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেন।

আরও পড়ুন : চবির হিসাব নিয়ামককে মারধরকারী কারা?

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে জামায়াত-শিবিরের এজেন্ট, রাজাকার ও দালাল আখ্যায়িত করে হিসাব নিয়ামক ফরিদুল আলম চৌধুরীকে মারধর করে ১০-১২ জন দুর্বৃত্ত। ঘটনার পরপরই অফিসার সমিতি দুই দিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচির অংশ হিসেবে আজকের মানববন্ধন ও বৃহস্পতিবার অবস্থান ধর্মঘট রয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অফিসার সমিতি,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close