reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০২০

মুক্তির পর যা বললেন ভিপি নূর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূর। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার রাতে ঢাকা মেডিকেল থেকে মুক্তির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন নূর। এ সময় তাকে কেন গ্রেফতার করা হয়েছে এবং কেন ছেড়ে দেওয়া হয়েছে—তা বুঝতে পারেননি বলে মন্তব্য করেন তিনি।

ভিপি নূর বলেন, আমাকে মুচলেকা নিয়ে তারা (ডিবি) ছেড়ে দিয়েছে। সেখানে (ডিবি কার্যালয়ে) আমাদের সঙ্গে ভাল ব্যবহার করা হয়েছে।

নুরুল হক নূর বলেন, আমাকে কেন গ্রেফতার করা হলো? কেন ছাড়া হলো? আর কেনই বা আক্রমণ করা হলো? কিছুই বুঝলাম না। আমরা এরকম বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। একজনে মারে, আরেকজনে গ্রেফতার করে, আরেকজনে ছাড়ে। এভাবেই চলতেছে। এদেশে বিচার নাই। এই দেশে শাসন নাই। আমার বিচার হচ্ছে জনগণের কাছে।


আরও পড়ুন : নূরের বিরুদ্ধে ধর্ষণ মামলা নেই : ডিএমপি কমিশনার


নূর আরও বলেন, আমরা ছাত্রনেতা, আমরা তো অপরাধী না। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন শেষ করে আসছিলাম। কোনো রকম উস্কানি ছাড়া পুলিশ আমাদের ওপর এভাবে আক্রমণ করল। কয়েকজনের অবস্থা খুবই খারাপ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের বেশ কয়েকজনকে চিকিৎসা নেওয়া লাগবে।

এর আগে শাহবাগে বিক্ষোভ, এরপর ভিপি নূরসহ সাতজনকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। তবে কিছুক্ষণ পর নূরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়।

উল্লেখ্য, গত রোববার রাতে ঢাবির এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নূরের নাম উল্লেখ করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিপি নূর,ঢাকা বিশ্ববিদ্যালয়,নুরুল হক নূর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close