রাবি প্রতিনিধি

  ১৬ সেপ্টেম্বর, ২০২০

রাবি টিএসসিসি কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্রের এক কর্মকর্তার বিরুদ্ধে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনা ১০ বছর আগের হলেও সেই অভিযোগে ওই কর্মকর্তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন ছাত্রীর বাবা।

গত সোমবার রাতে রাজশাহী নগরের মতিহার থানায় মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এস এম সিদ্দিকুর রহমান। অভিযুক্ত রাকিবুল হাসান রাবির টিএসসিসির সংগীত উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট ধর্ষণের অভিযোগ এনে ছাত্রীর লিখিত অভিযোগ রাবির প্রশাসনের কাছে জমা দেন তার বাবা ও মা। একই অভিযোগ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কাছে জমা দেওয়ায় গত ৩১ আগস্ট রবিনকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

মামলার বাদী ভুক্তভুগী ছাত্রীর বাবা জানান, ২০১০ সালে রকিবুল হাসান তার বাড়িতে এসে ১২ বছর বয়সী মেয়েকে গান শেখাতেন। এভাবে রকিবুল তাদের আস্থাভাজন ও বিশ্বস্ত হয়ে ওঠার সুযোগে তার মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছেন।

আইনি পদক্ষেপ দেরিতে নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, সামাজিক সমর্থন না পাওয়ার আশঙ্কায় ঘটনাটি প্রকাশ করতে পারেননি। অন্য কেউ সংগীত পরিচালকের দ্বারা ক্ষতির শিকার না হন সেজন্য তারা বিষয়টি সামনে এনেছেন।

এদিকে রাকিবুল হাসানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে রাবি প্রশাসন।

ভুক্তভোগীর দেওয়া অভিযোগের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর থেকে বিষয়টি সেলের কাছে পাঠানো হয়েছে। ৯ সেপ্টেম্বর আমরা প্রথম একটি সভা করেছি।

এর আগে দ্রুত অভিযোগের তদন্ত করে ওই কর্মকর্তার শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করে রাবি শাখা ছাত্র ফেডারেশন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্ষণ মামলা,রাবি,টিএসসিসি,শিশু নির্যাতন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close