নদীতে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু, উপাচার্যের শোক

প্রকাশ | ০৮ আগস্ট ২০২০, ১২:৫২

জাবি প্রতিনিধি

করতোয়া নদীতে ডুবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী আল মোহায়মিন সিয়ামের মৃত্যু হয়েছে। শুক্রবার গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কোমলপুর হাসবাড়িতে এ প্রাণহানির ঘটনা ঘটে। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার দুপুরে সিয়াম ও তার কয়েকজন বন্ধু মিলে হাসবাড়ির করতোয়া নদীতে গোসল করতে যান। এক পর্যায়ে সিয়াম এবং সজিব নামে আরও একজন পানিতে তলিয়ে যান। পরে তাদের দুই জনকে উদ্ধার করা করে হাসপাতালে নেয়ার আগেই তারা মারা যান। 

এদিকে মোহায়মিন সিয়ামের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এক শোক বার্তায় উপাচার্য বলেন, “সিয়ামের এই মৃত্যু খুবই দু:খজনক। এমন একটি অকাল মৃত্যুর খবরের জন্য আমরা প্রস্তত ছিলাম না। মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে তার পরিবার ও দেশের ক্ষতি হয়েছে। সিয়ামের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত।” উপাচার্য সিয়ামের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার আত্মার শান্তি কামনা করেন।

পিডিএসও/এসএম শামীম