এ আর রাশেদ, ইবি

  ১৮ এপ্রিল, ২০২০

ইবি শিক্ষার্থীর অকাল মৃত্যু, চিকিৎসায় অবহেলার অভিযোগ

গুরুতর অসুস্থতা নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সেলিম হোসেন নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার এই অকাল মৃত্যুতে তার পরিবার ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

সহপাঠী সূত্রে জানা যায়, সেলিমের বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার বারইপাড়া গ্রামে। দীর্ঘদিন ধরে তিনি Neuromalitis Optica (NMO) নামক একটি রোগে ভুগছিলেন। কিছুদিন আগে হঠাৎ প্যারালাইজড হয়ে পড়লে তাকে রামেকে ভর্তি করা হয়।

পরে সেখানকার চিকিৎসকদের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। এরপর চিকিৎসা নেওয়ার কিছুদিনের মধ্যে প্রায় সুস্থও হয়ে ওঠেন তিনি।

সর্বশেষ বৃহস্পতিবার বিকেলে হঠাৎ তার শারীরিক অবস্থা আবার অবণতি হওয়ায় তাকে জরুরিভিত্তিতে রামেকে ভর্তি করা হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে মারা যান তিনি।

এ দিকে দেশে বর্তমান করোনাজনিত উদ্ভুত পরিস্থিতির কারণে সেলিমের চিকিৎসাসেবায় অবহেলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবার ও সহপাঠীরা। বিষয়টি নিয়ে তদন্তপূর্বক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,শিক্ষার্থী,মৃত্যু,অভিযোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close