বিভাগের শিক্ষার্থীদের পাশে বেরোবির শিক্ষক

প্রকাশ | ১৬ এপ্রিল ২০২০, ২৩:০৬

বেরোবি প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগে অধ্যয়নরত অসহায় শিক্ষার্থীদের সহায়তায় তাদের পাশে দাঁড়িয়েছে বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক।

এজন্য তিনি মার্কেটিং বিভাগের ফেসবুক গ্রুপে স্ট্যাটাসে মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন। পরে ওই বিভাগের শিক্ষার্থীরা সেই শিক্ষকের মানবিকতাকে ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাসটি  স্ক্রীনশর্ট  দিয়ে তাদের ফেসবুক প্রোফাইলের মাধ্যমে বিষয়টি  ছড়িয়ে যায়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী রয়েছেন যারা টিউশন বা খণ্ডকালীন চাকরি করে নিজের পড়াশোনার খরচ চালান। আবার অনেকে নিজের পড়াশোনার পাশাপাশি পরিবারও চালান। কিন্তু করোনা মহামারিতে এসব শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। পরিবারের আয়-রোজগার বন্ধ থাকায় অনেক শিক্ষার্থীর পরিবার দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই এসব শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করার উদ্যোগ নেন বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক।

এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজিদুল হক বলেন,  মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আমার পরিবারের অংশ।  আমার সাধ্যমত এই সময়ে তাদের নিশ্চয়তা দিতে পারাটা আমার জন্য স্বস্তিদায়ক। তাই এটা অনুপ্রেরণামুলক। 

তিনি আরো বলেন, প্রচার উদ্দেশ্য নয় শুধু মার্কেটিং বিভাগের  ছাত্রদের গ্রুপে দিয়েছি ভালোবেসে নিঃসংকোচে উদ্ভুদ্ধ পরিস্থিতিতে। যাদের সাড়া পেয়েছি তাদেরকে পরিচয় এবং গোপনীয়তা রক্ষা করে বিকাশে অর্থ প্রেরণ করছি। আবার যেহেতু লক ডাউন যারা বাহিরে বের হতে পারছে না। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা।  তাদের বাড়িতে গিফট সামগ্রী  পৌঁছানোর ব্যবস্থা করছি। এটা ব্যক্তিগত খুবই সীমিত চেষ্টা। এটা করতে পেরে বেশ ভালো লাগা কাজ করছে।

উল্লেখ্য, এর আগে তিনি মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের একজন শিক্ষার্থী সেমিস্টার ফাইনাল পরীক্ষা সময়কালীন সড়ক দুর্ঘটনায় আহত হলে । পরবর্তীতে  বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করেন। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখেছেন ওই বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক।