reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০২০

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাবি-রাবিও

এবার ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না। তারা নিজেদের স্বাতন্ত্র্য অনুযায়ী আগের মতোই স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা নেবে। সোমবার এই দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয় পর্যায়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় কারা অংশ নেবে বা নেবে না তা নিয়ে কাজ করার কথা জানিয়েছেন শিক্ষা সচিব মাহবুব হোসেন। তবে এবার সবাই না এলেও পরেরবার আসবে বলে আশা তার। গতকাল ইউজিসির সহযোগিতায় ঢাকার ব্রিটিশ কাউন্সিল বিশ্ববিদ্যালয় পর্যায়ে আন্তর্জাতিক শিক্ষা সম্মেলন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মাহবুব বলেন, গত বছর সবগুলো কৃষি বিশ্ববিদ্যালয় অংশ নিয়েছিল। এবার কেউ কেউ না নিলেও অনেকেই তো নেবে। যারা নেবে না, তারা পরেরবার নেবে। তবে এ বিষয়ে এখনই চূড়ান্ত হয়নি। আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলব।

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল জানান, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলে সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। ফলে আগের নিয়মেই হবে ঢাবির ভর্তি পরীক্ষা।

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেটে ভবনে একাডেমিক কাউন্সিলের সভা শেষে উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান জানান, সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার আগের সিদ্ধান্ত নাকচ করে দিয়েছে কাউন্সিল। এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এই পরীক্ষায় অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমন্বিত ভর্তি পরীক্ষা,ঢাবি,রাবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close