নিজস্ব প্রতিবেদক

  ২৪ আগস্ট, ২০২২

আসছে নতুন বাংলা দৈনিক নবপ্রকাশ

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা থেকে ডিক্লারেশন পেয়েছে বাংলা দৈনিক নবপ্রকাশ। বুধবার (২৪ আগস্ট) আনুষ্ঠানিকভাবে এই ঘোষণাপত্রের কপি প্রকাশক ও সম্পাদক শাহিদুর রহমান শাহিদ গ্রহণ করেন। শিগগিরই এ দৈনিকটি বাজারে আসবে বলে জানা গেছে। এরই মধ্যে ‘নবপ্রকাশ’ পত্রিকায় কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন প্রবীণ ও নবীন সাংবাদিকরা।

পত্রিকাটির প্রকাশ নিয়ে কথা হয় সম্পাদক শাহিদুর রহমান শাহিদের সাথে। তিনি বলেন, নবপ্রকাশের প্রধান লক্ষ্য হবে দেশের শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষি খাতকে তুলে ধরা। তুলে ধরা হবে শহরের পাশাপাশি গ্রামের মানুষের সুখ-দুঃখের কথা। এছাড়া ব্যবসা বাণিজ্য ও অর্থনীতির ভেতরের খবরও থাকবে।

'নবপ্রকাশ' নামের বাংলা জাতীয় দৈনিক পত্রিকাটি প্রকাশের অনুমতি চেয়ে ২৩ ফেব্রæয়ারি ঢাকার জেলা প্রশাসকের কাছে আবেদন করেন শাহিদ। ২৭ এপ্রিল নামের ছাড়পত্র দেয় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। এরপর আবেদনের সঙ্গে জমা দেয়া কাগজপত্রের সত্যতা যাচাইয়ের পর এই ডিক্লারেশন দেয়া হয় তাকে।

এর আগে শাহিদুর রহমান শাহিদ অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশের সম্পাদক ছিলেন। ডেইলি বাংলাদেশ ছেড়ে দৈনিক আমাদের অর্থনীতিতে নির্বাহী সম্পাদক হিসেবেও যোগ দেন তিনি।

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার গুঠাইলে জন্ম নেয়া শাহিদুর রহমান শাহিদ দৈনিক মানবকণ্ঠ, দৈনিক সংবাদ, দৈনিক ভোরের ডাক, দৈনিক প্রভাতসহ বিভিন্ন সংবাদপত্রে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ১৯৯২ সালে স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন তিনি। ১৯৯৬ সালে তার সম্পাদনায় জামালপুর থেকে প্রকাশিত হয় সাপ্তাহিক ঊর্মিবাংলা। অল্প দিনেই জনপ্রিয়তা লাভ করে সাপ্তাহিক পত্রিকাটি। এই পত্রিকার প্রকাশকও ছিলেন শাহিদুর রহমান শাহিদ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নতুন বাংলা দৈনিক,নবপ্রকাশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close