reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২২

‘নো ম্যান্স ল্যান্ডে’ চালু হলো বিনামূল্যে অটো সার্ভিস

ভারত–বাংলাদেশ সীমান্তে বিনামূল্যে অটো সার্ভিস চালু। ছবি : সংগৃহীত

জনমানবশূন্য একটা জায়গা ‘‌নো ম্যান্স ল্যান্ডে’‌, যেখানে কেউ থাকে না। সীমান্ত সংলগ্ন এই জায়গাটির উপর দিয়ে যাতায়াত করতে হয় পায়ে হেঁটে। তবে এবার আর পায়ে হেঁটে যেতে হবে না। কারণ ভারত-বাংলাদেশের যাত্রীদের জন্য শুরু হয়েছে বিনামূল্যে অটো সার্ভিস।

‘‌নো ম্যান্স ল্যান্ড’‌ বসিরহাটের ঘোজাডাঙা সীমান্তে অবস্থিত। কোনো যোগাযোগ ব্যবস্থা নেই সেখানে। এবার অটোর মাধ্যমেই এক দেশ থেকে আর এক দেশে পাড়ি দেওয়া যাবে। যেখানে আগে পাসপোর্ট জমা রেখে যেতে হতো।

‘‌নো ম্যান্স ল্যান্ড’‌–এর উপর দিয়ে পায়ে হেঁটেই যেতে হতো পদ্মাপারে। জিনিসপত্র নিয়ে দুদেশের সাধারণ মানুষ থেকে রোগী সকলকেই ঝক্কি সামলাতে হতো। এই পথটি প্রায় এক কিলোমিটার। এবার সেখানেই চলবে অটো। বিনামূল্যে মিলবে এই সেবা।

এবার এই অটো সেবা চালু হওয়াতে কষ্ট কমবে দুদেশের মানুষের। এক কিলোমিটার পথ পায়ে হেঁটেই যাওয়া আসা করতে হতো। জিনিসপত্র নিয়ে সাধারণ মানুষকে কষ্ট করে আসতে হতো। রোগী থাকলে সমস্যা আরো বেশি। এমনকি এই পথ হেঁটে অনেকে অসুস্থ হয়ে পড়তেন।

এই সমস্যার সমাধানে বসিরহাট ঘোজাডাঙ্গা ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং-এর পক্ষ থেকে সম্পূর্ণ বিনা খরচে যাতায়াত করার ব্যবস্থা করা হয়।

ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টের সম্পাদক সঞ্জীব মণ্ডল জানান, ‘‌সারাদিনই এই সেবা চলবে। ভারত–বাংলাদেশের মধ্যে এই প্রথম বসিরহাট ঘোজাডাঙা সীমান্তে এই সেবা চালু করা হচ্ছে।’‌ তাই এই সেবা চালু হওয়ায় খুশি সাধারণ মানুষ। আরো খুশি বিনামূল্যে সেবাটি চালু হওয়ায়। সূত্র : হিন্দুস্তান টাইমস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নো ম্যান্স ল্যান্ড,অটো সার্ভিস,সীমান্ত,ভারত–বাংলাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close