নিজস্ব প্রতিবেদক

  ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

রাজধানীতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র

প্রথমে কুশল জিজ্ঞাসা পরে ছুরি দেখিয়ে লুট 

ছবি : সংগৃহীত

ছিনতাইয়ের জন্য নিশানা করা ব্যক্তির কাছে গিয়ে প্রথমে তারা সালাম দিতেন। ভাব জমানোর চেষ্টা করতেন, পরে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র লুটে নিয়ে চম্পট দিতেন। রাজধানীর বিভিন্ন এলাকায় এরকম অভিনব পদ্ধতিতে ছিনতাই করতেন তারা, ছিনতাইয়ে নামতেন সন্ধ্যার পর। এই সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৩২ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজধানীর মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, মুগদা, শাহজাহানপুর ও কোতোয়ালি এলাকায় অভিযান চালিয়ে এই ৩২ জনকে গ্রেপ্তার করেন র‌্যাব সদস্যরা।

র‌্যাব-৩-এর কর্মকর্তা সহকারী পুলিশ সুপার ফারজানা হক সোমবার (২৭ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে বলেন, ছিনতাইয়ের অভিযোগে এই ৩২ জন আগেও গ্রেপ্তার হয়েছিলেন। পরে তারা জামিনে ছাড়া পেয়ে আবার ছিনতাইয়ে জড়িয়ে পড়েন।

তিনি জানান, ২১ ফেব্রুয়ারি মতিঝিল এলাকা থেকে এক নারীর সোনার চেইন ছিনতাই হয়। তিনি র‌্যাব-৩-এ অভিযোগ করেন। এ ছাড়া বেশ কিছু ভুক্তভোগী র‌্যাব-৩-এর কাছে ছিনতাইকারীদের দৌরাত্ম বেড়ে যাওয়ার অভিযোগ করেন। পরে র‌্যাব সদস্যরা সংশি¬ষ্ট এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারীদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে দুজন দলনেতা।

ফারজানা হক বলেন, মূলত সন্ধ্যার পর এই ছিনতাইকারী দলের সদস্যরা সক্রিয় হন। ভোররাত পর্যন্ত তারা ছিনতাই করেন। প্রথমে তারা কাউকে নিশানা (টার্গেট) করেন। কাছে গিয়ে সালাম দেন। ভাব জমানোর চেষ্টা করেন। পরে তার কাছ থেকে টাকা ও মূল্যবান জিনিস ছিনিয়ে নেন। কেউ মূল্যবান জিনিস দিতে না চাইলে বা ছিনতাইয়ে বাধা দিতে চাইলে ছুরি মারার ভয় দেখান।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close