নিজস্ব প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০২৩

ঢামেকে টাকা-স্বর্ণালঙ্কার হাতিয়ে নেয়ার সময় যুবক আটক

ছবি : সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে বৃদ্ধার সঙ্গে প্রতারণা করে স্বর্ণালঙ্কার ও টাকা হাতিয়ে নেওয়ার সময় বিপ্লব (৩৫) নামে এক প্রতারককে হাতেনাতে আটক করেছে স্থানীয়রা। আটকের পর তাকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালের ৩য় শ্রেণি কর্মচারী সমিতির ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী জাবেদা বেগম (৭০) নামে ওই নারী নিজেই জানান, তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায়। তার ছেলে জামাল কোমরের সমস্যার জন্য গত ২০ ডিসেম্বর থেকে নিউরোসার্জারি বিভাগের ১০০ নম্বর ওয়ার্ডে ভতি আছে। বেলা ১১টার পর তিনি ভেজা কাপড় শুকাতে ওয়ার্ড থেকে বের হয়ে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ ও নতুন ভবনের মধ্যবর্তী ব্রিজে যান। সেখানে কাপড় মেলে দিয়ে দাঁড়িয়ে থাকা অবস্থায় ওই লোক ও আরও ৩ নারী তার কাছে আসে। তারা তার সঙ্গে খোশগল্প শুরু করে। এক পর্যায়ে তার ছেলের চিকিৎসা করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে তার কাছে টাকা দাবি করে। সরল মনে তিনি তার সঙ্গে থাকা ২ হাজার ২০০ টাকা তাদের হাতে তুলে দেন। এরপর তারা তার কানে থাকা স্বর্ণের দুল খুলে দিতে বলেন। তাদের কথামতো তিনি দুল দুটিও খুলে তাদের হাতে দেন।

এটি দেখে স্থানীয় অ্যাম্বুলেন্স চালক, স্টাফদের সন্দেহ হলে তারা ওই লোককে ধরে ফেলে। তবে অবস্থা বেগতিক দেখে সেখান থেকে দৌড়ে পালিয়ে যায় ৩ নারী প্রতারক। পরবর্তীতে বিপ্লব নামে ওই প্রতারককে হাসপাতালের পুলিশ ক্যাম্পে নিয়ে যান।

এ বিষয়ে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত দেবনাথ জানান, অভিযোগ পেয়ে হাসপাতাল থেকে ওই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি প্রতারণার মাধ্যমে ওই বৃদ্ধার কাছ থেকে স্বর্ণালঙ্কার ও টাকা হাতিয়ে নিচ্ছিলেন বলে জানা গেছে। তার সঙ্গে আরও ৩ নারী প্রতারক ছিলেন বলেও জানা গেছে। তাদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে মামলা করা হবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অ্যাম্বুলেন্স চালক,শাহবাগ থানা,ঢামেক,স্বর্ণালঙ্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close