reporterঅনলাইন ডেস্ক
  ১৮ নভেম্বর, ২০২২

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে মামলা

ছবি : সংগৃহীত

বিদেশে অবস্থানরত ব্লগার পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ।

গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্নকারী চক্রান্তে জড়িত অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলাটি করা হয়। মামলায় বাদী হয়েছেন সিটিটিসির সিটি ইন্টালিজেন্স এনালাইসিস বিভাগের উপ পরিদর্শক (এসআই) আব্দুল্লাহিল মারুফ। এই মামলায় পিনাকী ভট্টাচার্য ছাড়াও ছাত্রদলের নেতা মফিজুর রহমান আশিক (৪২) ও মুশফিকুল ফজল আনসারিকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে মামলার বিষয়টি প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেছেন সিটিটিসির সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের উপ পুলিশ কমিশনার মাহমুদুল হাসান।

মাহমুদুল হাসান, মিরপুরে ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ছাত্রদলের নেতা মফিজুর রহমান আশিককে (৪২) গ্রেপ্তার করা হয়েছে। তাঁর মোবাইল ফোনে সেই গুজবের ভিডিও পিনাকি ভট্টাচার্যসহ বেশ কয়েকজনকে পাঠানো হয়েছে। এরই সূত্র ধরে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে এ পুলিশ কর্মকর্তা বলেন, আশিকের সঙ্গে আসামিদের কী ধরনের কথাবার্তা হয়েছে সেটি তদন্ত করা হচ্ছে। কথা আদান–প্রদানের পর যদি তাঁরা সেগুলো মুছে ফেলেন তাহলে জব্দ করা মোবাইলের ফরেন্সিক করা হবে। মামলাটি আমরাই তদন্ত করছি।

এ দিকে মামলার বাদী অভিযোগ করেছেন, গ্রেপ্তার ছাত্রদল নেতা মফিজুর রহমান পলাশ তাঁর ভুয়া ফেসবুক আইডির মেসেঞ্জারের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। এই তালিকায় আছেন পিনাকী ভট্টাচার্য ও মুশফিকুল ফজল আনসারী। মিরপুরে পুলিশ বাহিনীর একটি অভিযানের ঘটনাকে বিকৃতভাবে নিজের ফেক আইডিতে প্রচার করেন পলাশ। এমন কি, প্রচারিত সেই তথ্য ও ছবি পাঠানো হয় পিনাকী ভট্টাচার্যের ফেসবুক মেসেঞ্জারে। এসব আলামত জব্দ করেছে পুলিশ।

মামলার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পিনাকী ভট্টাচার্য ফ্রান্সে অবস্থান করে সরকারবিরোধী অপপ্রচারে লিপ্ত। তাঁর পূর্ণাঙ্গ ঠিকানা পেলে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্লগার,পিনাকী ভট্টাচার্য,ডিজিটাল নিরাপত্তা আইন,ডিএমপি,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close