নিজস্ব প্রতিবেদক

  ১৩ সেপ্টেম্বর, ২০২২

ভাটারায় জঙ্গি সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি

রাজধানীর ভাটারা এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য মো. ইয়াসিন সরকারকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে ভাটারা থানাধীন কুড়িলের কাজী বাড়ি জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে এটিইউ।

এসময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, ৩টি দুবাইয়ের সিম কার্ড, ৫টি ফটোকপি বই, কিছু দিরহাম (দুবাই এর মুদ্রা) ও নগদ টাকা জব্দ করা হয় বলে পুলিশের দাবি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অ্যান্টি টেররিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেপ্তার ইয়াসিন সরকার নিষিদ্ধ আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার সহযোগীরা দেশ থেকে চলমান গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল।

ইয়াসিন অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিল। ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি, দেশে অস্থিরতা, সাইবার স্পেসের মাধ্যমে প্রচার-প্রচারণা ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিলেন।

গ্রেপ্তার ইয়াসিনের ফেসবুক আইডি পর্যালোচনা করে পুলিশ সুপার মোহাম্মদ আসলাম বলেন, ইয়াসিন ফেসবুক আইডির মাধ্যমে উগ্রবাদী মতবাদ সম্পর্কে বিভিন্ন পোস্ট দিয়ে অন্যান্যদের নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করে আসছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আনসার আল ইসলাম,জঙ্গি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close