reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জুন, ২০২২

বিপুল পরিমাণ সৌদি রিয়াল ফেলে পালালেন বিমান যাত্রী

ছবি : সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজের মধ্যে ৬ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ সৌদি রিয়াল রেখে পালিয়ে গেছেন মামুন নামে দুবাইগামী এক যাত্রী।

বৃহস্পতিবার (৩০ জুন) এ তথ্য নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী।

তিনি বলেন, বিমানবন্দরের ব্যাগেজ স্ক্যানিং রুম থেকে বুধবার রাত সাড়ে ৯টায় ওই লাগেজটি জব্দ করা হয়। পরে তল্লাশি করে বাংলাদেশি টাকায় ৬ কোটি টাকা মূল্যমানের ২২ লাখ ৯৯ হাজার ৫০০ সৌদি রিয়াল জব্দ করা হয়। তবে গ্রেপ্তার এড়াতে ওই লাগেজ ফেলেই পালিয়েছেন এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮৫ ফ্লাইটে দুবাইগামী যাত্রী মামুন।

ডিসি আহমেদুর রেজা চৌধুরী বলেন, এমিরেটস এয়ারলাইনসের চেকিংকালে ফ্লাইটের প্যাসেঞ্জার’স হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুমের মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রা সদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। তখন লাগেজটির মালিককে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থা ও অ্যাভিয়েশন সিকিউরিটির উপস্থিতিতে লাগেজটি কাস্টমস হলে এনে খোলা হয়। লাগেজে থাকা ৩৪টি শার্টের ভেতরের কাগজের বোর্ডের মধ্যে মুদ্রাগুলো বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ছিল।

ডিসি আরও বলেন, যাত্রীকে খুঁজে না পাওয়ায় লাগেজের সঙ্গে থাকা ট্যাগ থেকে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও অ্যাভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর পরিচয় পাওয়া যায়। জানা যায়, যাত্রী মামুন খান এমিরেটস এয়ারলাইনসের (EK 585) ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য চেক ইন করেন। পরে তিনি গ্রেপ্তার এড়াতে ইমিগ্রেশন শেষ না করেই এয়ারপোর্ট থেকে পালিয়ে যান।

ডিসি আহমেদুর রেজা চৌধুরী বলেন, বৈদেশিক মুদ্রা জব্দের ঘটনায় লাগাজের ট্যাগে থাকা তথ্যের ভিত্তিতে যাত্রী মামুনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন এবং শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এদিকে জব্দকৃত বৈদেশিক মুদ্রা কাস্টমস গুদামে জমা প্রদান করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,রিয়াল,বিমানবন্দর,যাত্রী,মামুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close