reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুন, ২০২২

মুসার ১৫ দিনের রিমান্ড চায় পুলিশ

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজধানীর শাহজাহানপুরে প্রকাশ্যে আওয়ামীলীগ নেতা টিপুকে গুলি করে হত্যা মামলা মাস্টারমাইন্ড সুমন সিকদার ওরফে মুসাকে ১৫ দিনের রিমান্ডে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। আগে গ্রেপ্তার গ্রেপ্তার আসামিদের দেয়া তথ্য ও মুসার কাছে পাওয়া তথ্য যাচাই-বাছাই করা হবে এবং তাদের মুখোমুখি করা হবে।

শুক্রবার (১০ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে শুটার মাসুমকে গ্রেপ্তার করা হয়। আদালতে তার দেয়া জবানবন্দিতে মূল পরিকল্পনা ও সমন্বয়কারী হিসেবে মুসাকে উল্লেখ করেন তিনি। তারপর থেকেই আমরা মুসাকে খুঁজছিলাম। টিপুকে হত্যার পরিকল্পনা করে ঘটনার আগেই মুসা দেশ ছেড়ে পালিয়ে যান। আমরা তদন্তের এক পর্যায়ে জানতে পারি মুসা ওমানে অবস্থান করছেন। তখন আমরা বাংলাদেশ ইন্টারপোল ডেস্ক ওমানের ইন্টারপোল ডেস্কের সঙ্গে যোগাযোগ করে।

ওমান পুলিশ মুসাকে আটক করার পর সেখানকার পুলিশ আমাদের এসকর্ট পাঠিয়ে নিয়ে আসার জন্য বলে। ডিবি মতিঝিল বিভাগের দুজন এডিসি ও পুলিশ সদর দপ্তরে ইন্টারপোল ডেস্কের একজন সহকারী কমিশনারকে ওমান পাঠানো হয়। তারা গতকাল মুসাকে নিয়ে দেশে ফেরেন।

তিনি বলেন, আমরা মুসাকে ১৫ দিনের রিমান্ডে চাইব। আগে গ্রেপ্তার আসামিদেরও রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। আগে গ্রেপ্তার আসামিদের দেয়া তথ্য ও মুসার কাছে পাওয়া তথ্য যাচাই বাচাই করা হবে, মুখোমুখি করা হবে।

টিপু হত্যায় মুসাকে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী বলে দাবি করছে আইন শৃঙ্খলা বাহিনী। তবে নিহত টিপুর স্ত্রী বারবার বিভিন্ন গণমাধ্যমে বলেছেন, মুসা প্রধান পরিকল্পনাকরী হতে পারে না। এর পেছনে অন্য কারো হাত রয়েছে।

এ বিষয়ে ডিবি প্রধান হাফিজ আক্তার বলেন, মুসাকে আমরা রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করব। তখন অনেক তথ্যই বেরিয়ে আসবে।

শুটারকে বহনকারী মোল্লা শামীম দেশ ছেড়ে পালিয়েছেন বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে হাফিজ আক্তার বলেন, আমরা সব তথ্য যাচাই করছি। তার অবস্থান শনাক্তের চেষ্টা চলছে।

বৃহস্পতিবার (৯ জুন) মুসাকে ওমান থেকে দেশে ফিরিয়ে আনা হয়। তাকে বহনকারী উড়োজাহাজটি বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখান থেকে তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আ.লীগ,মতিঝিল,টিপুহত্যা,মুসা,গোয়েন্দা সংস্থা,জিজ্ঞাসাবাদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close