reporterঅনলাইন ডেস্ক
  ২৭ নভেম্বর, ২০২১

সংবাদকর্মী কবির হত্যা : মেকানিকের কাজ করতেন সেই চালক 

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

পান্থপথে সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়িচাপায় সংবাদকর্মী মো. আহসান কবির খানের মৃত্যুর ঘটনায় ঘাতক গাড়ি চালক হানিফ ওরফে ফটিককে চাঁদপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

দুর্ঘটনার সময় হানিফ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়িটি চালাচ্ছিলেন। তিনি সহকারী মেকানিক হিসেবে কাজ করতেন বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‌্যাব কর্মকর্তারা।

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, হানিফ প্রথমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করতেন। গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত একজন ব্যক্তির সঙ্গে ভালো সম্পর্কের সুবাদে প্রায় ছয় থেকে সাত বছর ধরে সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের গাড়ি চালিয়ে আসছেন। তিন বছর ধরে তিনি সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালাতেন।

তিনি আরো জানান, সর্বশেষ গত এক বছর ময়লাবাহী ডাম্প ট্রাক চালাচ্ছিলেন। সিটি করপোরেশনের তালিকাভুক্ত কর্মচারী বা চালক না হয়েও তিনি ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি চালাচ্ছিলেন। সিটি করপোরেশনের গাড়ি থেকে ১৭ থেকে ২০ লিটার তেল বাঁচিয়ে তা বিক্রি করতেন। এটাই ছিলো তার আয়ের উৎস। র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হানিফ যাদের সঙ্গে সুসম্পর্কের কথা বলেছেন তাদের বিষয়েও খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এছাড়া, সিটি করপোরেশন থেকেও এ বিষয়ে পৃথকভাবে তদন্ত করা হবে।

উল্লেখ‌্য, নটর ডেম কলেজের ছাত্রের মৃত্যুর এক দিন পর ২৫ নভেম্বর ডিএনসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান মারা যান। তিনি দৈনিক সংবাদ, প্রথম আলোসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে কাজ করেছেন।

এর আগে ২৪ নভেম্বর গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় মৃত্যু হয় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদকর্মী কবির হত্যা,মেকানিক,চালক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close