reporterঅনলাইন ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর, ২০২১

করোনার টিকা নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে আটক মুফতি ইব্রাহীম

ফাইল ছবি

করোনাভাইরাসের টিকা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে- এমন বক্তব্য দেয়ার অভিযোগে প্রখ্যাত ইসলামি বক্তা কাজী ইব্রাহীমকে আটক করা হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, তাকে আটক করে ডিবি কার্যালয়ে হেফাজতে নেওয়া হয়েছে, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তাকে আটক করার কারণ জানতে চাইলে জিজ্ঞাসাবাদ শেষে পরে জানানো হবে বলে নিশ্চিত করেন পুলিশের ওই কর্মকর্তা।

সূত্র জানায়, মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে নানা ধরনের বিতর্কিত কথা বলে আসছেন। যা নিয়ে আলোচনা-সমালোচনা, বিতর্ক হচ্ছে। সেসব বিষয় যাচাই-বাছাই করতেই তাকে ডিবি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে, সোমবার রাতে তার বাসায় ডিবি পুলিশের উপস্থিতির খবরে ফেসবুক লাইভে এসে 'র' এর এজেন্ট, গুণ্ডা ডিবি পুলিশ তার বাসা ঘেরাও করেছে বলে অভিযোগ তুলে ২০ মিনিটের বেশি সময় লাইভে কথা বলেন মুফতি ইব্রাহীম।

এরই মধ্যে তার (মুফতি ইব্রাহীম) বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আলোচনা-সমালোচনা হয়েছে অনেক। তিনি করোনাভাইরাসের টিকা আবিষ্কারের সূত্র দেওয়া থেকে শুরু করে বিজ্ঞানসহ নানা বিষয়ে ওয়াজ করেছেন। তবে মুফতি কাজী ইব্রাহিম বিবিসির সঙ্গে আলাপকালে তার বক্তব্যের সমর্থনের বিভিন্ন যুক্তি দিয়েছেন।

‘সম্ভবত ব্রাজিলের প্রেসিডেন্ট সাহেব এটা বলেছেন যে টিকা দেওয়ায় নারীর দাঁড়ি গজাচ্ছে এবং পুরুষের কণ্ঠ পাল্টে যাচ্ছে। মিডিয়ায় এই তথ্য এসেছে। আমি কথা কিন্তু গভীর থেকে বলি। ভ্যাকসিন নিয়েও বিতর্ক আছে’, বলে তিনি মন্তব্য করেন।

এ সময় তিনি তার বক্তব্যের পক্ষে যুক্তি দিতে গিয়ে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যও টেনে এনেছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসলাম,মুসলিম,ধর্ম,বক্তা,মুফতি কাজী ইব্রাহিম,আটক,ডিবি পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close