নিজস্ব প্রতিবেদক

  ০২ নভেম্বর, ২০২২

যাত্রীদের নিরাপত্তায় চালকের সুস্থতা জরুরি : সড়ক পরিবহন সচিব

বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। ছবি : প্রতিদিনের সংবাদ

চোখের সমস্যা নিয়ে গাড়ি না চালাতে চালকদের প্রতি অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। তিনি বলেন, চালকদের চোখের সমস্যা থাকলে তারা সামনের দৃশ্য ঠিকমতো দেখতে পারেন না। এ কারণে দুর্ঘটনা অনেকাংশে বেড়ে যায়। দুর্ঘটনা ঘটলে চালকের সঙ্গে যাত্রীরাও নিরাপত্তাহীনতায় থাকেন। ফলে চালকদের সুস্থ থাকা জরুরি।

বুধবার (২ নভেম্বর) সকালে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের সহযোগিতায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা আহ্ছানিয়া মিশনের যৌথ আয়োজনে সপ্তাহব্যাপী চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সায়েদাবাদ আন্তজেলা নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং ঢাকা সড়ক পরিবহনের সভাপতি আজমল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবুল কালাম, সায়েদাবাদ বাস টার্মিনাল শ্রমিক কমিটি এবং ২১৯৫ ইউনিয়নের সভাপতি হাজি মোহাম্মদ আলী সুবা, সাধারণ সম্পাদক সেলিম সারওয়ারসহ অনেকে।

ঢাকা আহ্ছানিয়া মিশনের সপ্তাহব্যাপী বিনামূল্যে চালকদের স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কার্যক্রম ৩০ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ৩ নভেম্বর পর্যন্ত। বুধবার সায়েদাবাদ বাস টার্মিনালে ৩ শতাধিক চালকের স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যাত্রীদের নিরাপত্তা,চালকের সুস্থতা জরুরি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close