reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০২২

ঈশ্বরদী ইপিজেডে ১ কোটি ৫৬ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

ছবি : প্রতিদিনের সংবাদ

চীন-বাংলাদেশ যৌথ মালিকানাধীন কোম্পানি মেসার্স জিংকিউ গ্লোবাল টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড ঈশ্বরদী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ঈশ্বরদী ইপিজেড)-এ ১ কোটি ৫৬ লাখ ৩০ হাজার মার্কিন ডলার বিনিয়োগে একটি গার্মেন্টস এক্সেসরিজ সামগ্রী প্রস্তুত কারখানা স্থাপন করতে যাচ্ছে।

এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং মেসার্স জিংকিউ গ্লোবাল টেক্সটাইল বাংলাদেশ লিমিটেডর মধ্যে বৃহস্পতিবার ৬ অক্টোবর ঢাকায় বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি এর উপস্থিতিতে বেপজা এবং জিংকিউ গ্লোবাল টেক্সটাইল এই চুক্তি স্বাক্ষর করে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স জিংকিউ গ্লোবাল টেক্সটাইল এর ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দীন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

যৌথ মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি বার্ষিক ২৫ কোটি মিটার এবং ২০ লাখ কোন বিভিন্ন ধরনের গার্মেন্টস এক্সেসরিজ সামগ্রী উৎপাদন করবে। কারখানাটিতে ৯৮১ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং জিংকিউ গ্লোবাল টেক্সটাইল-এর পরিচালক হি পিং সহ অন্যান্য প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাবনা জেলার পাকশীতে অবস্থিত বেপজা পরিচালিত দেশের আটটি ইপিজেডের অন্যতম এই ঈশ্বরদী ইপিজেড ২০০১ সালে উৎপাদন কার্যক্রম শুরু করে। বর্তমানে এই ইপিজেডে ২২টি শিল্প কারখানা চালু এবং ১৬টি বাস্তবায়নাধীন পর্যায়ে রয়েছে। এখানে প্রায় ১৭ হাজার বাংলাদেশি নাগরিকের কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিনিয়োগ,ঈশ্বরদী ইপিজেড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close