reporterঅনলাইন ডেস্ক
  ১৪ আগস্ট, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে সিজিএ কার্যালয়ে স্বেচ্ছা রক্তদান কর্মসূচি 

ছবি : প্রতিদিনের সংবাদ

স্বেচ্ছা রক্তদান একটি মহৎ কাজ। এ দানের মাধ্যমে মানুষ মানুষের পাশে দাঁড়াবে, মানুষ মানুষের সেবা করবে, এটাই মানবিকতা। আর মানবিক মানুষই সোনার মানুষ। এই সোনার মানুষেরাই সোনার বাংলা গড়ে তুলবেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয় চত্বরে (সিজিএ) কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত দিনব্যাপী স্বেচ্ছা রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা। অনুষ্ঠান উদ্বোধন করেন হিসাব মহানিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে হিসাব মহানিয়ন্ত্রক বলেন, আমাদের কাছে যারা সেবা নিতে আসেন, সম্মানের সাথে সেবা পাওয়ার অধিকার তাদের রয়েছে। তাই মানুষকে সেবা দিতে আমরা আন্তরিক থাকব। নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব পালন করে যাব। কেননা এ দেশের মানুষের কাছে, এ দেশের কাছে, এ জাতির কাছে আমরা ঋণী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক মোটিভেশন এম রেজাউল হাসান এবং কোয়ান্টাম মিডিয়া সেলের আহ্বায়ক মোহাম্মদ মাহমুদুজ্জামান।

স্বেচ্ছা রক্তদাতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রক্তদানের নানা উপকার ও গুরুত্বের কথা তুলে ধরেন তারা। এছাড়া স্বেচ্ছা রক্তদানের মাধ্যমেই আমাদের দেশের রক্তের চাহিদা মেটানো সম্ভব বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।

মুমূর্ষু রোগীকে বাঁচাতে সিজিএ কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এতে স্বতঃস্ফূর্ত অংশ নিয়ে স্বেচ্ছায় রক্তদান করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় শোক দিবস,সিজিএ কার্যালয়,স্বেচ্ছা রক্তদান কর্মসূচি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close