reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প

ছবি : প্রতিদিনের সংবাদ

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্যসেবা (করপোরেট) চুক্তি করেছে ইনসাফ বারাকাহ হাসপাতাল।

শনিবার (১৩ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যসেবা (করপোরেট) চুক্তিসহ ক্যাম্পটি উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম। সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু। স্বাগত বক্তব্য দেন ডিআরইউ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিআরইউ কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্য, ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, ডেপুটি সুপারেনটেনডেন্ট ডা. সিরাজ উদ্দিন, এজিএম মো. হাফিজুর রহমান, সহকারী ব্যবস্থাপক এইচ এম দুলাল, পিআরও সোহরাব আকন্দ, নজরুল ইসলাম শাওন, মো. হিরো মিয়াসহ প্রমুখ।

ক্যাম্পে আগত সদস্যদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত ‘আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন’ পরীক্ষা বিনা মূল্যে করা হয় এবং হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ঘোষণা করেন যে জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতলে এক হাজার টাকায় প্যাকেজে ছয়টি পরীক্ষা (আলট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইসিজি) হেল্থ চেক-আপের ব্যবস্থা রয়েছে। সদস্যদের জন্য বাকি পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ডিসকাউন্টের সুবিধা থাকবে। ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, ‘আমরা বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে করপোরেট চুক্তি ও বিভিন্ন এলাকায় এ ধরনের ফ্রি ক্যাম্পের আয়োজন করে থাকি। আর এ কাজটি আমরা সামাজিক দায়বদ্ধতা থেকেই করে থাকি।’

পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, সমাজে এ ধরনের যত প্রতিষ্ঠান আছে তারা সবাই যদি মানুষের সেবায় এভাবে এগিয়ে আসে তাহলে স্বাস্থ্যসেবা সবার দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অসম্ভব হয়ে পড়ে। তাই সব স্বাস্থ্যসেবায় জড়িত এ ধরনের প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান। সেই সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালকে ডিআরইউর সাংবাদিকদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করায় বিশেষভাবে ধন্যবাদ জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় শোক দিবস,ইনসাফ বারাকাহ হাসপাতাল,ফ্রি মেডিকেল ক্যাম্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close