reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০২২

কোস্টগার্ডের ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র প্রদান

ছবি : প্রতিদিনের সংবাদ

৩১ জুলাই হতে ১১আগস্ট বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার ‘মেরিটাইম সেফটি এন্ড মেরিটাইম সিকিউরিটি’ UNODCI ও GMCP এর তত্ত্বাবধানে ‘VISIT Board Search and Seizure’ (VBSS) For Officer প্রশিক্ষণটি পরিচালিত হয়। এ কোর্সে ২ জন বিদেশি প্রশিক্ষক (শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা) এবং বাংলাদেশ কোস্টগার্ডের ১ জন কর্মকর্তা প্রশিক্ষক ও ৪ জন বিদেশি (শ্রীলংকা) এবং ৮ জন বাংলাদেমি প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

কোর্স সমাপনী অনুষ্ঠানে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্টগার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক, (সি), পিএসসি বিএন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজ, (জি), পিএসসি, বিএন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উপ-মহাপরিচালক প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে উক্ত প্রশিক্ষণ এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দর সমূহের নিরাপত্তা প্রদানের ধারাবাহিকতার মান আরো উন্নত ও যুগোপযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। শেষে উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্টগার্ড এর নিকট UNODC কর্তৃক প্রশিক্ষণের নিমিত্তে ১ টি Suzuki 4 Stroke প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সনদপত্র প্রদান,ব্যবহারিক প্রশিক্ষণ,কোস্টগার্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close