reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০২২

বিসিএসআইআর এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি 

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাঝে শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে বৃহস্পতিবার(১১ আগস্ট) বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর সভাকক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন পরিষদের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

প্রধান অতিথির ভাষণে চেয়ারম্যান বলেন, “এ চুক্তির মাধ্যমে দেশের তরুণ প্রজন্ম জাতীয় গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করে তুলতে সক্ষম হবে।” অন্যদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার আশাবাদ ব্যক্ত করেন যে, “চুক্তিটি উন্মুক্ত জ্ঞানের আত্মপ্রকাশ ঘটিয়ে ছাত্র ও শিক্ষকদের গবেষণাস্পৃহা বৃদ্ধি করতে যথেষ্ট কার্যকর হবে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (উন্নয়ন) জনাব মোহাম্মদ জাকের হোছাইন, সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি) জনাব ড. মোঃ সারওয়ার জাহান, সদস্য (অর্থ ও প্রশাসন) এবং পরিষদ সচিব শাহ্ আবদুল তারিকসহ বিভিন্ন গবেষণাগারের পরিচালকগণ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close