reporterঅনলাইন ডেস্ক
  ০৯ আগস্ট, ২০২১

সেলিম রহমান আল-আরাফাহ ব্যাংকের নতুন চেয়ারম্যান

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন সেলিম রহমান। ব্যাংকটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন  আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া।

সোমবার পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে তারা নির্বাচিত হন।

সেলিম রহমান চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লি., কেডিএস এক্সেসরিজ লি., কেডিএস অ্যাপারেলস লি., কেডিএস লজিস্টিকস লি., কেডিএস আইডিআর লি., কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ লি., স্টিল এক্সেসরিজ লি. এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ লি.।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগদানের আগে তিনি অপর একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা এ কে এম আবু তাহের দেশের একজন বিশিষ্ট শিল্পপতি ও ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন সমাপ্ত করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন।

বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, পূর্বাচল ডিলার্স লি., পূর্বাচল এক্সক্লুসিভ লি. এবং বেকো ফিডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিংয়ের স্বত্বাধিকারী। একজন নিবেদিত প্রাণ সমাজসেবী মোহাম্মদ ইয়াহিয়া দেশ ও দেশের বাইরে বহু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আল-আরাফাহ ব্যাংক,সেলিম রহমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close