reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুলাই, ২০২১

ফরচুন গ্রুপের চেয়ারম্যান 'বঙ্গবন্ধু শিল্প-বাণিজ্য পুরস্কার' পেলেন

ফরচুন গ্রুপ এবং এর চেয়ারম্যান মিজানুর রহমান 'বঙ্গবন্ধু শিল্প-বাণিজ্য পুরস্কার' পেয়েছেন। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয় বঙ্গবন্ধু শিল্প-বাণিজ্য পুরস্কার ২০২০ ঘোষণা করে। ফরচুন গ্রুপ মাঝারি ক্যাটাগরিতে যৌথভাবে এ পুরস্কার অর্জন করে।

গত আট বছর ধরে ইউরোপের প্রায় সবগুলো দেশেই ফরচুন গ্রুপ জুতা রপ্তানি করে আসছে। প্রতিষ্ঠানটিতে বর্তমানে প্রায় ৭ হাজার জনবল রয়েছে।

বর্তমানে ঢাকা ও বরিশাল মিলিয়ে ফরচুনের পাঁচটি আধুনিক জুতা তৈরির কারখানা রয়েছে। ফরচুন মূলত বিভিন্ন ধরনের স্পোর্টস স্যু তৈরি করে থাকে। বিশ্বের অনেক বড় বড় ব্রাঞ্চ এখান থেকে তাদের জুতা সংগ্রহ করে।

ফরচুন গ্রুপের শুরু চট্টগ্রাম থেকে। ২০১২ সাল থেকে প্রতিষ্ঠানটি বরিশালের বিসিক এরিয়ায় তাদের ফ্যাক্টরি স্থাপন করে। বর্তমানে বরিশালেই তাদের তিনটি জুতা ফ্যাক্টরি রয়েছে। জুতা তৈরি করতে সব ধরনের ব্যাক কিওয়ার্ড ফ্যাক্টরিও রয়েছে প্রতিষ্ঠানটির।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, 'ফরচুন গ্রুপ অতি অল্প সময়ে বিশ্বের অনেক দেশের আস্থা অর্জন করেছে। তারা ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিসহ সাফল্যজনকভাবে বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখছে।'

ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, 'এই পুরস্কারের দাবিদার আমার সকল কর্মকর্তা ও কর্মচারী। বিশেষ করে কারখানার শ্রমিকেরা। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই মাননীয় শিল্পমন্ত্রী এবং প্রতিমন্ত্রীকে।'

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু শিল্প-বাণিজ্য পুরস্কার,ফরচুন গ্রুপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close