reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মে, ২০২৩

বিটিএস নিয়ে অনার্য মুর্শিদের বই

কোরিয়ার জনপ্রিয় পপ সংগীতের দল বিটিএসের আদ্যোপান্ত নিয়ে ‘বিটিএস : সিউল টু সোল’ শিরোনামে নিবন্ধধর্মী বই লিখেছেন চলচ্চিত্রকার অনার্য মুর্শিদ। আজ (১৯ মে) থেকে বইটি বাজারে পাওয়া যাবে।

বিটিএসের সাত তারকার জীবনবৃত্তান্ত, বিটিএসের সংকট-সংগ্রাম, শো, অ্যালবাম এবং পুরস্কারেরও একটি তালিকা রয়েছে বইটিতে। কোরিয়ার কালচারাল ওয়েভ এবং সফট পাওয়ার চর্চা বিষয়েও গুরুত্বপূর্ণ নিবন্ধ প্রকাশিত হয়েছে এ বইয়ে।

অনার্য মুর্শিদ বলেন, আমি একজন বাংলাদেশি বিটিএস ভক্তের সাংস্কৃতিক সংকটকে কেন্দ্র করে চলচ্চিত্র নির্মাণ করছি। চলচ্চিত্রটির প্রিপ্রোডাকশন করতে গিয়ে কে-পপ বিষয়ে একটি বইয়ের প্রয়োজনীয়তা অনুভব করি। এর মধ্যে প্রকাশক এক দিন বললেন, তিনিও এ ধরনের কালচারাল ডিপ্লোমেটিক বই প্রকাশ করতে চান।

লেখক আরো বলেন, দীর্ঘদিন থেকে কোরিয়ার সঙ্গে বাংলাদেশের যে সাংস্কৃতিক সেতু নির্মাণ হচ্ছে, সেখানেও বইটি একটি ভূমিকা পালন করবে। এর মাধ্যমে প্রবীণরাও এ প্রজন্মকে একটি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখতে পাবেন।

প্রায় দেড় শ পৃষ্ঠার পেপার ব্যাকের বইটি প্রকাশ করেছে উজান। প্রচ্ছদ করছেন লায়লা ফেরদৌসী। মূল্য ৩৫০ টাকা। ৩০% কমিশনে বইটি বিক্রি করছে বিটিএস আর্মি পেজ (FB/BTSARMYFILM)। এছাড়া উজানের পেজ, রকমারিসহ বিভিন্ন অনলাইন বুকশপে বইটি পাওয়া যাচ্ছে। পশ্চিমবঙ্গের বিটিএস ভক্তরা বইটি ‘তবুও প্রয়াস’, ‘লালন’ ও ‘চন্ডাল বুকস’ থেকে সংগ্রহ করতে পারবেন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বই,বিটিএস,অনার্য মুর্শিদ,কে-পপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close